মোসাসিফ ফরাজী সজীব, মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুর সদর উপজেলার দ্বীপ ইউনিয়ন খ্যাত দুর্গম চরাঞ্চল ধূরাইলের সুবিধাবঞ্চিত ৩ শতাধিক মানুষকে আজ মঙ্গলবার দিনব্যাপী বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হয়। তাদের মধ্যে দুই দফায় ৫৫ জনকে সম্পূর্ণ বিনামূল্যে চোখের ছানি অপারেশনের জন্য ব্যবস্থা হয়েছে।
ধূরাইল ইউনিয়নের সন্তান মোহাম্মদ মোহসীন খানের ব্যক্তিগত উদ্যোগে সরদারকান্দি এলাকায় এই কর্মসূচীতে সহায়তা করেন স্থানীয় জনসাধারণ। চিকিৎসা সেবা প্রদান করেন ঢাকা প্রোগ্রেসিভ লায়ন আই হসপিটাল টেকেরহাট শাখার কর্মকর্তা ডা. সনক নাগ ও তার সহযোগী চিকিৎসকরা। দুর্গম এলাকার চিকিৎসা সেবাবঞ্চিত দরিদ্র মানুষজন এই সেবা পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।
চক্ষু চিকিৎসা সেবার আয়োজক মোহাম্মদ মোহসীন খান বলেন, ধূরাইল ইউনিয়নের সবগুলো গ্রামের মানুষ চিকিৎসা সেবা বঞ্চিত। তাদের অনেকেই স্বাস্থ্য সেবার জন্য ২৫ কিলোমিটার দূরে সদর হাসপাতালে যেতে পারে না। এই স্বাস্থ্য সেবায় তাদের সম্পূর্ণ বিনা খরচে চক্ষু পরীক্ষা, ছানি অপারেশন ও লেন্স সংযোজন করে দেয়ার ব্যবস্থা করা হয়েছে। আগামীতেও প্রতি বছর এই সেবা অব্যাহত থাকবে বলে আয়োজকরা জানান।