অনলাইন ডেস্ক
বিশ্ব একাদশ এবং ওয়েস্ট ইন্ডিজ আগামী ৩১ মে লর্ডসে একটি চ্যারিটি টি-২০ ম্যাচ খেলবে। ওই ম্যাচে খেলার জন্য বাংলাদেশর সেরা দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান এবং তামিম ইকবাল ডাক পেয়েছিলেন। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে সাকিব বিশ্ব একাদশ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন। তার জায়গায় আইসিসি দলে ডেকেছে নেপালের তরুণ লেগ স্পিনার সন্দ্বীপ লামিছাকে।
আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চত করা হয়েছে। সাকিব আল হাসান বর্তমানে আইপিএলের দল সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলছেন। ব্যাটে বলে দারুণ অবদান রেখে চলেছেন তিনি। এছাড়া সন্দ্বীপও আছেন আইপিএলে। ১৭ বছর বয়সী এই তরুণ লেগ স্পিনারের দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে কোহলিদের বিপক্ষে আইপিএল অভিষেক হয়েছে।

নেপালের লেগ স্পিনার সন্দ্বীপ লামিছা
বিশ্ব একাদশের হয়ে খেলার বিষয়ে সন্দ্বীপ বলেন, ‘বিশ্ব একাদশের দলে ডেকে আমাকে সম্মানিত করা হয়েছে। এটা আমার দেশের জন্য দারুণ গৌরবের। আমি বিশ্বের সেরা কিছু ক্রিকেটারের সঙ্গে ড্রেসিংরুম ভাগাভাগি করতে পারাকে গৌরবের ব্যাপার মনে করছি।’
হ্যারিকেন ইরমা ও মারিয়ার তাণ্ডবে গত বছর ক্যারিবীয় অঞ্চলের বেশ কিছু স্টেডিয়াম ক্ষতিগ্রস্ত হয়েছে। তার মধ্যে পাঁচটি স্টেডিয়াম সংস্কারের জন্য তহবিল সংগ্রহের উদ্দেশ্যে এই চ্যারিটি ম্যাচের আয়োজন করা হয়েছে। বিশ্ব একাদশের অধিনায়কের দায়িত্ব পালন করবেন ইংল্যান্ডের ইয়ন মরগান। আর ওয়েস্ট ইন্ডিজ দলকে নেতৃত্ব দেবেন কার্লোস ব্রাফেট।