বিশ্ব একাদশের হয়ে খেলবেন না সাকিব

    লর্ডসে ৩১ মে বিশ্ব একাদশ ও ওয়েস্ট ইন্ডিজ একাদশের মধ্যে হবে একটি প্রদর্শনী ম্যাচ। যে ম্যাচের জন্য বাংলাদেশ থেকে নির্বাচিত হয়েছিলেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান। তবে ক্রিকেট তীর্থে হতে যাওয়া ম্যাচ থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন বাংলাদেশের টেস্ট ও টি-টুয়েন্টি অধিনায়ক সাকিব। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে তা।

    ক্যরিবিয়ান অঞ্চলে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত স্টেডিয়াম সংস্কারের তহবিল সংগ্রহে এই প্রদর্শনী ম্যাচ আয়োজন করেছে আইসিসি। ইংল্যান্ডের ইয়ন মরগানকে অধিনায়ক করে ঘোষিত বিশ্ব একাদশে বাংলাদেশের দুজনসহ ছিলেন পাকিস্তান, নিউজিল্যান্ড ও ভারত থেকে দুজন করে ক্রিকেটার। এছাড়া ইংল্যান্ড, শ্রীলঙ্কা, ও আফগানিস্তান থেকে একজন করে ক্রিকেটার। সাকিব সড়ে দাঁড়ানোয় আপাতত বাংলাদেশ থেকে সংখ্যাটা একজনে নেমে এলো। শুধু তামিম থাকলেন।

    এদিকে আইসিসি বিশ্ব একাদশে নেপালি টিনএজ স্পিনার সন্দিপ লামিচানকে যোগ করার কথা জানিয়েছে। নেপালি এই রিস্ট স্পিনার দুর্দান্ত পারফরর্ম করে চলেছেন। আইপিএলের মতো আসরে প্রথম নেপালি হিসেবে জায়গা করে নেন তিনি। তবে সাকিব আল হাসানের বিকল্প দ্রুতই ঘোষণা করা হবে বলে জানিয়েছে আইসিসি।

    বিশ্ব একাদশ :

    ইয়ন মরগান (অধিনায়ক), দিনেশ কার্তিক, মিচেল ম্যাকক্লেনাঘান, হার্দিক পান্ডিয়া, থিসারা পেরেরা, রশিদ খান, লুক রনকি, শহিদ আফ্রিদি, শোয়েব মালিক, তামিম ইকবাল ও সন্দিপ লামিচান।