বিশ্বের সবচেয়ে লম্বা আইসক্রিম

আইসক্রিম খাবার লোভ সামলানো কঠিন আর সেটা গ্রীষ্মের তীব্র গরম হক বা কনকনে শীত। তাই বলে ১৩৮৬.৬২ মিটার দীর্ঘ আইসক্রিম! হ্যাঁ, সম্প্রতি যুক্তরাষ্ট্রের টেক্সাস উৎসব উপলক্ষে বানানো হয়েছে এই বিশেষ মাপের ডেজার্ট।
জানা গেছে, কয়েক হাজার স্বেচ্ছাসেবকের অবদান রয়েছে এই ডেজার্টটি তৈরির পেছনে। আইসক্রিমটির দৈর্ঘ্য ছিল ১৩৮৬.৬২ মিটার। বিশালাকার এই আইসক্রিমটি তৈরিতে ব্যবহার করা হয়েছে ৫০০ গ্যালন ভ্যানিলা ও ক্যান্ডি ক্রাঞ্চ চকোলেট, ৩০০ গ্যালন চকোলেট ও স্ট্রবেরি সিরাপ। আর সুস্বাদু করতে ব্যবহার করা হয়েছে দুই হাজার ক্যান হুইপ্ট ক্রিম, ২৫ পাউন্ড স্প্রিংকলস ও ২০ হাজার চেরি ফল।

এদিকে, গিনেস বুক অব রেকর্ডের বিচারক ক্রিস্টিনা কোনলোন আইসক্রিমটি সঠিকভাবে তৈরি হয়েছে কিনা ও সব উপাদান সমানভাবে আছে কিনা তা পরীক্ষা করতে উৎসবে উপস্থিত ছিলেন।

দেশটির টেক্সাস উৎসব উপলক্ষে বানানো হয়েছে এই বিশেষ মাপের ডেজার্ট। হাজার হাজার ভলান্টিয়ার একসঙ্গে কাজ করে তৈরি করেছেন ১৩৮৬ দশমিক ৬২ মিটার লম্বা আইসক্রিম। খবর ডেইলি হান্ট। তার পরীক্ষার পরেই সার্টিফিকেট দেয়া হয়।

এই বিশেষ এই সম্মাননার পরই উপস্থিত প্রায় চার হাজার মানুষ এর স্বাদ উপভোগ করেন এবং মাত্র ৩০ মিনিটের মধ্যেই আইসক্রিমটি শেষ হয়ে যায়।

সূত্র: ডেইলি হান্ট