বিচারপতির মৃত্যুতে সুপ্রিম কোর্টে সোমবার ছুটি

0
129
Smiley face

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি মোহাম্মদ বজলুর রহমানের মৃত্যুতে শ্রদ্ধা জানিয়ে সুপ্রিম কোর্টের দুই বিভাগে আজ সোমবার একদিনের ছুটি ঘোষণা করা হয়েছে।

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে বিচারপতির নামাজে জানাজা শেষে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা এ ছুটি ঘোষণা করেন।

জানাজায় উপস্থিত ছিলেন আইনমন্ত্রী আনিসুল হক, সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতি, অ্যাটর্নি জেনারেল, জ্যেষ্ঠ আইনজীবীসহ আদালতের কর্মকর্তারা।

এদিকে, জানাজার আগেও  জানাজা শেষে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেন, বিচারপতি মোহাম্মদ বজলুর রহমানের মৃত্যু ও এর আগে হাইকোর্টের বিচারপতি জে এন দেব চৌধুরীর মৃত্যুর প্রতি শ্রদ্ধা জানিয়ে সুপ্রিম কোর্টের দুই বিভাগে আজ একদিনের ছুটি ঘোষণা করা হয়েছে।

গতকাল সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় বিচারপতি মোহাম্মদ বজলুর রহমান (৬১) মারা যান। তিনি দীর্ঘদিন ধরে ক্যানসারে আক্রান্ত ছিলেন। তিনি দুই ছেলে ও স্ত্রী রেখে গেছেন।

২০১৬ সালের ৮ ফেব্রুয়ারি বিচারপতি বজলুর রহমান আপিল বিভাগের বিচারপতি হিসেবে শপথ নেন। ১৯৫৫ সালের ১২ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জে জন্মগ্রহণ করেন তিনি। তার বাবা মৃত মো. ইউনূস বিশ্বাস ও মা মৃত বদনূর নেসা।

LEAVE A REPLY