বিএনপি হতাশায় ডুবে আছে: কাদের

আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি হতাশায় ডুবে আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রবিবার (১৫ এপ্রিল) সকালে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের ধর্ম উপ-কমিটির বৈঠক শেষে সংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে বিএনপি যে নতুন খোয়াব দেখেছিল তা প্রধানমন্ত্রীর ভাষণের মধ্য দিয়ে করপুরের মতো উড়ে গেছে, হারিয়ে গেছে। তাদের আর কোন নতুন ইস্যু নেই। তাদের মাঠে নামার কোনো অবস্থানও নেই।

তিনি বলেন, দেশে বর্তমানে শান্তি আছে, স্থিতিশীলতা আছে। এটা বিএনপি সইতে পারছি না। তাই পহেলা বৈশাখের স্বতঃস্ফূর্ত, কালারফুল উদযাপনও তাদের (বিএনপি) ভাল লাগেনি।

মন্ত্রী বলেন, দেশব্যাপী উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে দেশবাসী পহেলা বৈশাখ উদযাপন করেছে। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈশাখ উদযাপন অনুষ্ঠানে বক্তব্য রেখেছেন। তিনি (প্রধানমন্ত্রী) বিএনপিকে কটাক্ষ করে কোন বক্তব্য রাখেননি। কোন রাজনৈতিক বক্তব্য দেননি। গতকাল আমি বাহাদুর শাহ পার্কে যে বক্তব্য দিয়েছি তাতে বিএনপিকে আক্রমণ করে কোন বক্তব্য দেয়নি। অথচ পহেলা বৈশাখের দিনেও তারা (বিএনপি) নোংরা রাজনীতিতে মেতে উঠেছিলো। এটা অত্যন্ত দুঃখজনক।

ওবায়দুল কাদের জানান, ভারতের জনতা পার্টির আমন্ত্রণে আগামী ২২ এপ্রিল আওয়ামী লীগের ২০ সদস্যের একটি প্রতিনিধি দল ভারত সফর করবেন। এই সফরে নেতৃত্ব দেবেন তিনি এবং আগামী ২৪ এপ্রিল তারা দেশে ফিরে আসবেন। সেখানে পার্টি টু পার্টি আলোচনা হবে বলেও জানান তিনি।

এসময় আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ উপস্থিত ছিলেন।