বিএনপি-জামায়াত বাংলাদেশের বিরুদ্ধে যুদ্ধ করছে: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি তাদের পরাজয়ের প্রতিশোধ নিতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছিল।
বঙ্গবন্ধুকে হত্যার রাজনীতি বিএনপি-জামায়াত ধারণ করে বাংলাদেশ রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ করছে- উল্লেখ করে তিনি বলেন, ‘বাংলাদেশের উন্নয়ন-সমৃদ্ধি-অগ্রগতি-প্রগতি বিএনপি-জামায়াত সহ্য করে না। এরা সুযোগ পেলেই মিথ্যাচার করে, গুজব রটিয়ে, উস্কানী দিয়ে দেশে সংঘাত-সংঘর্ষ তৈরির অপচেষ্টা চালায়।’
মঙ্গলবার সকাল ১১টার দিকে বঙ্গবন্ধু এভিনিউস্থ শহীদ কর্নেল তাহের মিলনায়তনে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী: জাতীয় শোক দিবস’ উপলক্ষে জাসদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
হাসানুল হক ইনু বলেন, নিরাপদ সড়কের দাবিতে শিশুদের নিষ্পাপ পবিত্র আন্দোলনকে বিএনপি-জামাত গুজব রটিয়ে উস্কানি দিয়ে কলংকিত করার অপচেষ্টা চালিয়েছিল।
তিনি বলেন, ‘৭১ এর খুনী, ৭৫ এর খুনী, ২১ আগস্টের খুনী পকিস্তানপন্থী বিএনপি-জামায়াতকে রাজনীতি ও নির্বাচনের মাঠ থেকে বিতাড়িত করতে হবে।’
জাসদের কার্যকরী সভাপতি রবিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় বক্তব্য রাখেন জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, স্থায়ী কমিটির সদস্য মীর হোসাইন আখতার, শাহ জিকরুল আহমেদ, হাবিবুর রহমান শওকত, নুরুল আখতার, নাদের চৌধুরী প্রমুখ।