বিএনপি ঘোলা পানিতে মাছ শিকারে ব্যর্থ: কাদের

Smiley face

ফাইল ছবি
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনে বিএনপি ঘোলা পানিতে মাছ শিকারে ব্যর্থ হয়েছে।
শুক্রবার (১৩এপ্রিল) দুপুরে চারলেন বিশিষ্ট ভুলতা ফ্লাইওভার পরিদর্শনে এসে এ মন্তব্য করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে বসে এই আন্দোলন নিয়ে ষড়যন্ত্র করছিলেন। তবে তার এই ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে।

সরকারি চাকরিতে ৫৬ ভাগ কোটা সংস্কারের দাবিতে সম্প্রতি আন্দোলনে নামে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’। এই আন্দোলন শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শুরু হলেও দেশের প্রায় সব কটি সরকারি বিশ্ববিদ্যালয়ে ছড়িয়ে পড়ে। এমনকি সরকারি চাকরিতে অনাগ্রহী বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও আন্দোলনে নামে।

আন্দোলন সারাদেশে ছড়িয়ে পড়লে বুধবার সংসদে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, ‘সংস্কার করতে গেলে, কয়দিন পর আরেক দল এসে বলবে আবার সংস্কার চাই। কোটা থাকলেই হবে সংস্কার। আর না থাকলে সংস্কারের কোনো ঝামেলাই নাই। কাজেই কোটা পদ্ধতি থাকারই দরকার নাই।’ প্রধানমন্ত্রীর এই বক্তব্যের পরদিন বৃহস্পতিবার আন্দোলন স্থগিতের ঘোষণা দেয় শিক্ষার্থীরা।

কোটা সংস্কারের আন্দোলন চলার মধ্যেই দীর্ঘদিন ধরে লন্ডনে থাকা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও জাসাসের সভাপতি মামুন আহমেদের সঙ্গে ফোনে কথা বলেন। এই আন্দোলনকে যৌক্তিক দাবি করে এতে সাদাদলের শিক্ষকদের সংগঠিত হয়ে অংশগ্রহণের নির্দেশ দেন তারেক রহমান। তাদের সেই ফোনালাপটি ফাঁস হয়ে যায় এবং বিভিন্ন গণমাধ্যমে তা প্রচার করা হয়। এই ফোনালাপে ষড়যন্ত্র দেখছে সরকারি দল আওয়ামী লীগ।

ওবায়দুল কাদের বলেন, চারলেন বিশিষ্ট ভুলতা ফ্লাইওভারটির কাজ চলতি বছরের নভেম্বর বা ডিসেম্বরের মধ্যে শেষ হবে। ঢাকা-সিলেট মহাসড়কের নিত্যদিনের যানজট নিরসনে সবাইকে মানসিকতার পরিবর্তন করতে হবে।

LEAVE A REPLY