বাংলাদেশ-ইংল্যান্ড মহারণের শুরুতেই শঙ্কা

    • আর মাত্র কয়েক ঘণ্টা পরই মাঠে গড়াচ্ছে বাংলাদেশ-ইংল্যান্ড ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। এরইমধ্যে টাইগার ভক্ত-সমর্থকরা মিরপুর হোম অব ক্রিকেটের চারপাশে জড়ো হতে শুরু করেছেন। কিন্তু এই ম্যাচ মাঠে গড়ানো নিয়ে শঙ্কা থেকেই যাচ্ছে। কেননা শুক্রবার সকাল থেকে ঢাকার আকাশে শুরু হয়েছে গুড়ি গুড়ি বৃষ্টি। তবে সব বাধা অতিক্রম করে যথাসময়ে খেলা শুরু হবে এটাই সবার প্রত্যাশা।
    বৃষ্টির কথা মাথায় রেখে গেল আফগানিস্তান সিরিজে রিজার্ভ ডে ছিল সূচিতে। কিন্তু ইংল্যান্ড-বাংলাদেশ ওয়ানডে সিরিজে কোনো রিজার্ভ ডে নেই। যদি বৃষ্টির কারণে ম্যাচ মাঠে না গড়ায়, তাহলে সেই ম্যাচটি পরিত্যক্ত হয়ে যাবে।

    বরাবরের মতো বাংলাদেশের ম্যাচ মানেই টিকিটের হাহাকার। এটা চিন্তা করেই শুক্রবার সকাল থেকে মিরপুরের সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ক্রিকেট প্রেমীরা টিকিটের জন্য দীর্ঘ লাইনে দাঁড়িয়েছেন। কিন্তু দর্শকের তুলনায় টিকিটের পরিমাণ অনেকটাই কম। নিরাশ হয়ে ফিরবেন জেনেও চেষ্টার কোনো ক্রটি রাখছেন না ক্রিকেট প্রেমীরা।

    বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ মাঠে গড়াবে দুপুর আড়াইটায়। তার আগে দর্শকদের জন্য দুপুর সাড়ে বারটায় গেট খুলে দেওয়ার কথা।

    ইংল্যান্ডের বিপক্ষে এ ম্যাচকে ঘিরে এরইমধ্যে টাইগার সমর্থকদের মধ্যে উন্মাদনা শুরু হয়েছে। সবাই আশায় বুক বাঁধছেন গত দুই বিশ্বকাপের মতো এবারও সফরকারীদের বিপক্ষে জিতবে বাংলাদেশ। এখন দেখার বিষয় মাঠের ক্রিকেটে মাশরাফি-মুশফিকরা ভক্তদের সাফল্য এনে দিতে পারেন কি-না?