বাঁচামরার লড়াইতে সাকিবদের মুখোমুখি বেঙালুরু

    চলতি আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদ ও চেন্নাই সুপার কিংস- এই দুই দলের প্লে-অফ নিশ্চিত হয়েছে। আরো দুইটি দল সুযোগ পাবে। দিল্লি ডেয়ারডেভিলস বাদে বাকি সবগুলো দলেরই সুযোগ আছে প্লে অফ খেলার। সেজন্য জিততে হবে বাকি ম্যাচগুলো। এমনই এক ম্যাচে ঘরের মাঠে সাকিব আল হাসানের দল হায়দ্রাবাদের মুখোমুখি হচ্ছে বেঙালুরু। বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় শুরু হবে ম্যাচটি।

    বেঙালুরুর ভাগ্য সুতোর উপর ঝুলছে। আর দুইটি ম্যাচ বাকি আছে তাদের। ১২ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় তারা রয়েছে সপ্তম অবস্থানে। এই ম্যাচে তারা জয় পেলে উঠে আসবে পঞ্চম স্থানে। তাতে তালিকার চতুর্থ থেকে সপ্তম- সবার পয়েন্টই হবে সমান। এই ম্যাচে হেরে পরের ম্যাচ জিতলে গাণিতিকভাবে বেঙালুরুর একটা সুযোগ থাকে। তবে সেই ঝুঁকি নিশ্চয় নিতে চাইবে না দলটি।

    টুর্নামেন্টে প্রথমবারের মত টানা দুই জয় পেয়েছে বিরাট কোহলির দল। সেই ধারা অব্যাহত রেখে হায়দ্রাবাদকে হারিয়ে প্লে-অফ খেলার সব পথ খোলা রাখতে চাইবে দলটি।

    অন্যদিকে ১২ ম্যাচে ৯ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে হায়দ্রাবাদ। টানা ছয় ম্যাচ জয়ের পর নিজেদের শেষ ম্যাচে চেন্নাইয়ের কাছে হেরেছে দলটি। প্লে-অফ যদিও নিশ্চিত হয়েছে, দলটি নিশ্চয় চাইবে শীর্ষে থেকেই কোয়ালিফায়ারে খেলতে। সাকিব দারুণ বল করেছেন। ১২ ম্যাচে পেয়েছেন ১২ উইকেট। তিনিও নিশ্চয় চাইবেন নিজের উইকেটের সংখ্যা আর বাড়িয়ে নিতে। আইপিএলে এক মৌসুমে সাকিবের সর্বোচ্চ উইকেট সংখ্যা ১২। এই ম্যাচে তিনি সুযোগ পাবেন নিজেকে ছাড়িয়ে যাওয়ার।

    এর আগের সাক্ষাতে ১৪৬ রানের লক্ষ্য দিয়েও ৫ রানে জিতেছিল হায়দ্রাবাদ। সাকিব ব্যাট হাতে ৩৫ রানের পাশাপাশি ২ উইকেট নিয়েছিলেন।