বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণে ছাত্রলীগের আনন্দ মিছিল

বিশ্বের ৫৭তম দেশ হিসেবে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেছে ছাত্রলীগ। রোববার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে একটি শোভাযাত্রা বের করা হয়।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইনের নেতৃত্ব শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের কলাভবন, কেন্দ্রীয় গ্রন্থাগার, কেন্দ্রীয় মসজিদ হয়ে টিএসসির রাজু ভাস্কর্যে এলে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সাইফুর রহমান সোহাগ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা স্থলসীমা এবং সমুদ্রসীমা বিজয় করেছি। সর্বশেষ আমরা আকাশপথে বিজয় অর্জন করেছি। বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণ হয়েছে এজন্য বাংলাদেশ আরও একধাপ এগিয়ে গেছে।

তিনি বলেন, টেলিযোগাযোগ ও সম্প্রচারের ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু স্যাটেলাইটের জন্য বাংলাদেশের মানুষ আরও সুযোগ-সুবিধা পাবে।

জাকির হোসাইন বলেন, সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী এক একটি ধাপ পার করছেন। তার নেতৃত্বে বাংলাদেশ বর্তমানে উন্নয়নের জোয়ারে ভাসছে।

এ সময় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি হাবিবুর রহমান সুমন, সাংগঠনিক সম্পাদক মোবারক হোসাইন, আইনবিষয়ক সম্পাদক আল নাহিয়ান খান জয়, কর্মসূচি ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক রাকিব হোসেন, সহসম্পাদক পিয়াল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।