সঙ্গী খোঁজার ফিচার ডেটিং সার্ভিস চালু হচ্ছে ফেইসবুকে। ক্যালিফোর্নিয়ায় মঙ্গলবার শুরু হওয়া ফেইসবুকের বার্ষিক ডেভেলপার সম্মেলনে এ ঘোষণা দেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ। খবর রয়টার্স ও এনডিটিভির।

জাকারবার্গ বলেন, প্রায় ২০০ মিলিয়ন ব্যবহারহারী ফেইসবুকে নিজেদেরকে ‘সিঙ্গেল’ হিসেবে প্রকাশ করেছেন। তাদের কথা মাথায় রেখে আমরা নতুন এ ফিচারটি আনার পরিকল্পনা করছি। শিগগিরই এটি চালু করা হবে।

তিনি বলেন, ডেটিং সার্ভিস চালু হলে সারা বিশ্বের তরুণ-তরুণীদের জীবন সঙ্গী খোঁজার জন্য এটি অনেক সহায়ক হবে। ফেইসবুকের জনপ্রিয়তা আরও বাড়বে এবং ব্যবহারকারীরা আরও অনেক সময় ব্যয় করবেন ফেইসবুকে।

জাকারবার্গ বলেন, ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্যের বিষয়টি আরও গুরুত্ব সহকারে বিবেচনা করা হবে এই ‘ম্যাচ মেকিং’ সার্ভিসে। মার্ক জাকারবার্গের এ ঘোষণার পর মঙ্গলবার ফেইসবুকের শেয়ারের দাম ১.১ শতাংশ বেড়ে ১৭৩.৮৬ ডলারে ওঠে।

উল্লেখ্য, সম্প্রতি পাঁচ কোটি ব্যবহারকারীর তথ্য কেলেঙ্কারিতে সারা বিশ্বে সমালোচনার মুখে পড়ে ফেইসবুক। দায় স্বীকার করে মার্কিন পার্লামেন্টে ক্ষমাও চেয়েছেন জাকারবার্গ। কিন্তু এরপরও টুইটারে চলে ‘ডিলিট ফেইসবুক’ ক্যাম্পেইন। ফেইসবুকের জনপ্রিয়তা ধরে রাখতে নতুন চমকের ঘোষণার অপেক্ষা ছিল এবারের ডেভেলপার সম্মেলনে।