প্রতিদিন আধা লিটার করে দুধ দিচ্ছে ২১ দিনের বাছুর!

২১ দিন বয়সী একটি বাছুর দুধ দিচ্ছে। ভাবছেন এটা আবার সম্ভব নাকি। হ্যা। বিষয়টি অবিশ্বাস্য মনে হলেও এমনই ঘটনা ঘটেছে সিরাজগঞ্জের উল্লাপাড়ার বড়হর ইউনিয়নের অলিপুর গ্রামে।
২১ দিন আগে ঐ গ্রামের পিয়ার মন্ডলের একটি বিদেশী জাতের গরুর মাদি বাছুর জন্ম হয়। জন্মের পর থেকেই বাছুরটি প্রতিদিন দুধ দিচ্ছে। এমন ঘটনা জানার পর তার বাড়িতে বাছুরটিকে দেখার জন্য শত শত উৎসুক জনতা ভীর জমাচ্ছে।

গাভীর মালিক পিয়ার মন্ডল জানান, বাছুরটি জন্মের পর আমরা ভেবেছিলাম স্তনে টিউমার হয়েছে। কিন্তু দুই দিন পর থেকে ধীরে ধীরে বড় হয়ে পূর্ণাঙ্গ স্তনে পরিণত হয় এবং আপনা-আপনি দুধ বের হতে থাকে। এরপর প্রতিদিন আধা লিটার করে বাচ্ছাটি দুধ দিচ্ছে। এ ব্যাপারে উপজেলা পশু ডাক্তারদের জানালে তারা এসে দেখা গেছেন। বর্তমানে বাচ্চাটি সুস্থ্য রয়েছে।

আগত উৎসুক জনতা মামুন, মানিক, বাবু জানায়, এরকম ঘটনা এর আগে শুনিনি। এত ছোট গাভীর বাছুর দুধ দিচ্ছে যা অলৌকিক। এটা আল্লাহর একটা কুদরত হতে পারে। মানুষের মুখে মুখে খবর শুনে আমরা দেখতে এসেছি। দেখে খুব আশ্চার্য্য মনে হয়েছে।

উল্লাপাড়া উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডাঃ মাহফুজুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, হরমনজনিত কারণে এরকম হতে পারে। তবে কয়েকদিনের মধ্যে দুধ দেওয়া বন্ধ হয়ে যাবে। অতি উৎসাহী হয়ে বাছুরটি স্তুন থেকে দুধ বের না করার পরামর্শ দেন এই কর্মকর্তা।