পা হারানো রোজিনার চিকিৎসায় মেডিকেল বোর্ড

রাজধানীর বনানীতে বাসের চাকায় পিষ্ট হয়ে পা হারানো গৃহকর্মী রোজিনা আক্তার রোজির (২০) উন্নত চিকিৎসার জন্য ৯ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

হাসপতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের অধ্যাপক ডা. মো. আবুল কালামকে প্রধান করে বৃহস্পতিবার (২৬ এপ্রিল) সকালে এ চিকিৎসা বোর্ড গঠন করা হয়।

বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রাধন অধ্যাপক ডা. সাজ্জাদ খোন্দকার ব্রেকিংনিউজকে জনান, সকালে রোজিনার ডান পায়ের ক্ষতস্থানে ডেসিং করা হয়েছে। তার ক্ষতস্থানে দেখা গেছে, হাঁটুর উপর থেকে পা’টি বিছিন্ন হয়ে গেছে। ভবিষ্যতে কৃত্রিম পা লাগানো সম্ভব না। এছাড়া তার শরীরে অন্য কোনো আঘাত নেই। তিনি মোটামুটি ভালো থাকলেও তার অবস্থা শঙ্কামুক্ত বলা যাচ্ছে না।

এর আগে গত ২০ এপ্রিল রাত সাড়ে ৮টার দিকে বনানীর চেয়ারম্যান বাড়ি সংলগ্ন এলাকায় বাসের চাকায় পিষ্ট হয়ে পা হারান রোজিনা। তিনি বনানী নিকেতনের একটি বাসায় গৃহকর্মীর কাজ করেন।

বুধবার (২৫ এপ্রিল) দুপুর ১টার দিকে গৃহকর্মী রোজিনাকে পঙ্গু হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়। তিনি এখন ওই ইউনিটের দ্বিতীয় তলার হাই-ডিপেনডেন্সি ইউনিটে (এইচডিইউ) চিকিৎসাধীন।