নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে অভিযান চালিয়ে দালাল চক্রের সক্রিয় ১০ সদস্যকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও জরিমানা প্রদান করেছেন র‌্যাবের ভ্রাম্যমান আদালত। আজ ৭ই জুলাই (বৃহস্পতিবার) দুপুর ১টা থেকে ৩টা পর্যন্ত প্রায় ২ ঘন্টা এই অভিযান পরিচালনা করা হয়। র‌্যাব-২ এর সহযোগীতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আনিছুর রহমান।

র‌্যাব-২ এর সিনিঃ সহকারী পরিচালক (মিডিয়া) মোহাম্মদ রবিউল ইসলাম আওয়ার নিউজ ২৪ ডটকম’কে জানান, “দীর্ঘদিন যাবত একটি সংঘবদ্ধ দালালচক্র অল্প সময়ে পাসপোর্ট করে দেওয়ার প্রলোভন দেখানো সহ বিভিন্ন কৌশলে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে জনসাধারণের সাথে প্রতারণা করে আসছিল। এমনকি তারা ভুয়া সিল, সত্যয়ণ, ব্যাংক রশিদ প্রদান, ভুয়া পাসপোর্ট প্রদান করে জনসাধারণকে হয়রানি করে আসছে। এসকল অভিযোগের পরিপ্রেক্ষিতে আজ অভিযান চালিয়ে দালাল চক্রটির ১০ জন সক্রিয় সদস্যকে আটক করা হয়। পরে তাদের স্বীকারোক্তি মোতাবেক ভ্রাম্যমাণ আদালত তাদের কারাদন্ড ও জরিমানার আদেশ প্রদান করেন। এর মধ্যে ৬ জনকে ১ মাস মেয়াদে কারাদন্ড ও ৪ জনকে ১০ হাজার টাকা হারে জরিমানা করা হয়।”

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দন্ডাদেশ প্রাপ্তরা হলো, মোঃ বজলু মিয়া (৪৫), মোঃ উজ্জল (৩০), মোঃ দরগা আলী (৪০), মোঃ মানিক মিয়া (২৮), মোঃ সেলিম রানা (৩০), আবু তালেব শেখ (৪৩), মোঃ আবুল হোসেন(৩৫), মোঃ মজিবর শেখ (৪২), সাহেরা খাতুন(৪৫), সালেহা(৩৫)।