পার্বত্য অঞ্চলের ভূমি বিরোধ নিষ্পত্তিতে রাষ্ট্রপতির আহ্বান

    রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ পার্বত্য অঞ্চলের উন্নয়ন সম্ভাবনা খুঁজে দেখতে এ এলাকার ভূমি বিরোধ নিষ্পত্তিতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য চট্টগ্রাম হিল ট্রাক্ট ল্যান্ড ডিস্পুট রেজুলুশন কমিশনের (সিএইচটিএলডিআরসি) প্রতি আহ্বান জানিয়েছেন।

    আজ রবিবার বিকেলে বঙ্গভবনে সিএইচটিএলজিআরসি’র চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ আনোয়ারুল হক রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি বলেন, ‘পার্বত্য চট্টগ্রাম (সিএইচটি) অঞ্চলের ভবিষ্যৎ উন্নয়ন সম্ভাবনা উজ্জ্বল এবং এখানকার সার্বিক উন্নয়ন কার্যক্রম ত্বরান্বিত করতে আপনাদেরকে সকল সম্ভাবনার সদ্ব্যবহার করতে হবে। ’

    বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদিন এ কথা জানান।

    পার্বত্য চট্টগ্রামের ব্যাপক উন্নয়নের সম্ভাবনা রয়েছে উল্লেখ করে আবদুল হামিদ বলেন, ‘এ অঞ্চলের সম্ভাবনাগুলোকে কাজে লাগানো গেলে দেশের সামগ্রিক উন্নয়ন ত্বরান্বিত হবে। ’

    কমিশন পার্বত্য অঞ্চলের চলমান ভূমি বিরোধ নিষ্পত্তিতে অবিলম্বে পদক্ষেপ নেবে এবং এ অঞ্চলের উন্নয়ন সম্ভাবনা কাজে লাগাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

    বিচারপতি আনোয়ারুল হক রাষ্ট্রপতিকে কমিশনের সার্বিক কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। তিনি জানান, তারা পার্বত্য অঞ্চলের দীর্ঘ দিনের ভূমি বিরোধ নিরসনে সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে কাজ করছেন এবং সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

    এ ব্যাপারে কমিশন চেয়ারম্যান রাষ্ট্রপতির পরামর্শ ও সহযোগিতা কামনা করেন।