ঢাকা-১৪ আসনে মাসব্যাপী মাদক বিরোধী সভা-সমাবেশের কর্মসূচী দিয়েছে জাসদ

মাননীয় প্রধানমন্ত্রী ও মহাজোটের নেতা জননেত্রী শেখ হাসিনার সারা দেশব্যাপী মাদক বিরোধী জিরো টলারেন্সের সমর্থনে জনমত গঠনের লক্ষ্যে ঢাকা-১৪ আসনে জাসদ মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী হিসেবে ১৪ দলীয় জোটের মনোনয়ন প্রত্যাশী জননেতা নুরুল আখতার ও জাসদ মিরপুর-শাহ্আলী-দারুস ছালাম-রূপনগর থানার যৌথ উদ্যেগে নতুন প্রজন্মকে মাদকাসক্ত থেকে রক্ষার লক্ষ্যে প্রতিটি পাড়া মহল্লায় গণ সচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যে কর্মসূচী নেয়া হয়েছে।

এ উপলক্ষ্যে গত ২২ জুন শুক্রবার বিকেল ৫টায় রাজধানীর মিরপুরে অবস্থিত রুহানী সুপার মার্কেট জাসদ কার্যালয়ে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৮৭ ঢাকা-১৪ আসনে নির্বাচনী পরিচালনা উপ কমিটির দুই জন যুগ্ম আহবায়ক ও সদস সচিব এবং প্রচার উপ কমিটির আহবায়ক ও সদস সচিব নিয়ে প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত নির্বাচনী পরিচালনা উপ কমিটির পরামর্শ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাসদ স্থায়ী কমিটির সদস্য ও জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ঢাকা মহানগর এর যুগ্ম সমন্বয়ক এবং ডাকসুর সাবেক আপ্যায়ন বিষয়ক সম্পাদক ১৯৭৯ সালের ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক নির্বাচিত সাংস্কৃতিক সম্পাদক ঐতিহাসিক সন্দ্বীপ উপজেলার কৃতি সন্তান ও সকলের সুপরিচিত এবং গরীব দুঃখী মেহনতি মানুষের অধিকার আদায়ের পরীক্ষিত অভিভাবক হিসেবে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মিরপুর-শাহ্আলী-দারূসছালাম-রূপনগর থানা নিয়ে গঠিত ১৮৭‌-ঢাকা ১৪ সংসদীয় আসনে জাসদ মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী হিসেবে ১৪ দলীয় জোটের মনোনয়ন প্রত্যাশী জননেতা নুরুল আখতার।

আরো বক্তব্য রাখেন নির্বাচনী পরিচালনা উপ কমিটির যুগ্ম আহবায়ক হাজী আব্দুস ছালাম,যুগ্ম আহবায়ক কাজী সিদ্দিকুর রহমান, সদস্য সচিব মফিজুর রহমান বাবুল, দপ্তর সম্পাদক রাবেয়া সুলতানা রানী, নির্বাচনী প্রচার উপ কমিটির আহবায়ক রফিকুল ইসলাম রাজা, সদস্য সচিব, বাবলু হাওলাদার এবং একযোগে আগামী ২০ দিনের কর্মসূচী নির্ধারন করেন। ঢাকা ১৪ আসনের আন্তর্ভূক্ত প্রতিটি ওয়ার্ডে মাদক বিরোধী পথসভা ও মিছিল অনুষ্ঠিত হবে।

নিম্নে তারিখ, সময়, স্থানঃ

২৪ জুন- রবিবার, বিকেল-৫টায়, (দারূসছালাম-১০নং ওয়ার্ড জাসদ)

২৭ জুন- বুধবার, বিকেল-৫টায়, (মিরপুর থানা-১২নং ওয়ার্ড জাসদ)

৩০ জুন – শনিবার, বিকেল ৫টায়, (রূপনগর থানা-৭নং ওয়ার্ড জাসদ)

৩ জুলাই – মঙ্গলবার, বিকেলে ৫টায় (মিরপুর থানা-৭নং ওয়ার্ড জাসদ)

৫ জুলাই – বৃহস্পতিবার, বিকেল-৫টায়, (দারুসছালাম থানা-৯নং ওয়ার্ড জাসদ)

৬ জুলাই – শুক্রবার, বিকেল-৫টায়, ঢাকা-১৪ আসনের অন্তর্ভুক্ত ছাত্রলীগ।

৭ জুলাই শনিবার বিকেল ৫টায়, (মিরপুর থানা-১১নং ওয়ার্ড জাসদ)

৮ জুলাই – রবিবার, বিকেল-৫টায়, (শাহ্আলী থানা-৮নং ওয়ার্ড জাসদ)

৯ জুলাই – সোমবার, বিকেল-৫টায়, ঢাকা ১৪ আসনের অন্তর্ভুক্ত

থানা ওয়ার্ড মহিলা সমাবেশ, ১০ জুলাই – বুধবার, বিকেল-৫টা

ঢাকা-১৪ আসন অন্তর্ভুক্ত সকল থানা ও ওয়ার্ড নেতৃবৃন্দদের নিয়ে কর্মীসভা।

১১ জুলাই – বৃহস্পতিবার, সন্ধ্যা-৭টায়, ঢাকা ১৪ আসনের অন্তর্ভুক্ত থানা ও ওয়ার্ডে একযোগে মশাল মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হবে । স্থানঃ মিরপুর নাম্বারে অবস্থিত সনি সিনেমা হলের বিপরীতে জাসদ চত্বর।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থাকবেন জাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও মাননীয় সংসদ সদস্য শিরীন আখতার এম পি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থাকবেন জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট হাবিবুর রহমান শওকত, জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও বিশিষ্ট নাট অভিনেতা জনাব নাদের চৌধুরী, জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শফিউদ্দিন মোল্লা, জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক

জনাব শওকত রায়হান, জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক, মইনুল আহসান জুয়েল, জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য এবং ঢাকা মহানগর পশ্চিম এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাইনুর রহমান, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও ঢাকা মহানগর পশ্চিম এর সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুনবী, জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য এবং ঢাকা মহানগর উত্তর এর সাধারণ সম্পাদক এস এম ইদ্রিস আলী। আরো বক্তব্য রাখেন জাসদ ঢাকা মহানগর পশ্চিম এর নেতৃবৃন্দ।

১২ জুলাই – বৃহস্পতিবার সকাল-১১টায়, ঢাকা-১৪ আসনে অন্তর্ভুক্ত সকল থানা ও ওয়ার্ডের অংশগ্রহণে মাদক বিরোধী সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে। স্থানঃ মিরপুর ১নাম্বারে অবস্থিত সনি সিনেমা হলের বিপরীতে জাসদ চত্বর।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থাকবেন বি-এল-এফ-এর প্রধান প্রশিক্ষক ও ১৪দলীয় জোটের অন্যতম রূপকার এবং জাসদ সভাপতি ও মাননীয় সফল তথ্যমন্ত্রী জননেতা হাসানুল হক ইনু এম পি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও মাননীয় সংসদ সদস্য জননেত্রী শিরীন আখতার এম পি।বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় কমিটি ও ঢাকা মহানগর পশ্চিম এর নেতৃবৃন্দ।