ঢাকা উত্তরে সুষ্ঠু নির্বাচনে সেনা মোতায়েনের দাবি বিএনপির

0
86
Print

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করতে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে বিএনপি। মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সারা দেশে ভয়াবহ পরিস্থিতি চলছে দাবি করে বিএনপির এ নেতা বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন সরকার আদৌ সুষ্ঠু করবে কিনা তা নিয়ে জনমনে সংশয় রয়েছে। বর্তমান সিইসি আরেকটি নীলনকশা ও ভোট ডাকাতির নির্বাচন কববে কিনা সে প্রশ্নও মানুষের মুখে মুখে রয়েছে। এই ইসির অধীন সাম্প্রতিক নির্বাচনগুলো সেরা প্রহসন হয়েছে বলেও মন্তব্য করেন তিনি। সংবাদ সম্মেলনে রিজভী ডিএনসিসি উপনির্বাচনে মেয়র পদে তাবিথ আউয়ালকে মনোনয়ন দেয়ার পক্ষে যুক্তি তুলে ধরেন। তিনি বলেন, জনগণের দ্বারপ্রান্তে পৌঁছে তাবিথ ভোটারদের মন জয় করতে সক্ষম হয়েছিলেন। তার প্রচারে মুগ্ধ হয়েছিলেন ঢাকাবাসী। এবার সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হলে তাবিথ বিপুল ভোটে বিজয়ী হবেন বলে মনে করেন বিএনপির এ সিনিয়র যুগ্ম মহাসচিব।

আগামী নির্বাচন নির্দলীয় সরকারের অধীন করার দাবি জানিয়ে রিজভী অভিযোগ করেন, প্রধানমন্ত্রীকে বহাল রেখে আগামী জাতীয় নির্বাচন কখনই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হতে পারে না।

বর্তমানে সাধারণ জনগণ আতঙ্কে রয়েছেন মন্তব্য করে তিনি বলেন, চারদিকে গুম, খুন, অপহরণ ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের হিড়িক চলছে দেশে। একই সঙ্গে মিথ্যা মামলা দিয়ে আমাদের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীকে হয়রানি করা হচ্ছে বলেও অভিযোগ করেন রিজভী।

LEAVE A REPLY