ঢাকার বিপক্ষে ‘বিধ্বংসী’ হাসান আলি

0
112
print
চলতি বছরের চ্যাম্পিয়ন্স ট্রফি দিয়ে আলোচনায় আসেন হাসান আলি। পাকিস্তান জাতীয় দলের পর বিপিএলেও বাজিমাত করেছেন এই ডানহাতি পেসার। সোমবার ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে বিধ্বংসী বোলিং নৈপুণ্য উপহার দেন হাসান। তার বোলিং তোপে পড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে মাত্র ১২৮ রানেই আটকে যায় ঢাকা।

মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হাসান আলির তোপের মুখে পড়লেও দারুণভাবে ঘুরে দাঁড়ায় ঢাকা। তবে শেষদিকে ফের এই পাকিস্তানি বোলারের তোপের মুখে পড়ে ১৮.৩ ওভারে মাত্র ১২৮ রানে গুটিয়ে যায় সাকিব আল হাসানের দল।

ঢাকার হয়ে সুনিল নারিন ৪৫ বলে ৭টি চার ও ৫টি ছক্কার সাহায্যে সর্বোচ্চ ৭৬ রান করেন। কুমার সাঙ্গাকারার ব্যাট থেকে আসে ২৮ রান। বাকি সবার নামের পাশেই মোবাইলের ডিজিট।

কুমিল্লার হয়ে ৩.৩ ওভারের স্পেলে ২০ রান দিয়ে ৫ উইকেট নেন হাসান। স্বীকৃত টি-টোয়েন্টিতে এটাই তার সেরা বোলিং রেকর্ড। পাঁচ উইকেটের পাঁচটিই বোল্ড করেন হাসান। এছাড়া কুমিল্লার হয়ে মোহাম্মদ সাইফউদ্দিন দুটি ও রশিদ খান নেন একটি উইকেট।

দ্বিতীয় ওভারে আক্রমণে এসেই তিন বলের ব্যবধানে এভিন লুইস ও মেহেদী মারুফকে বোল্ড করে ঢাকাকে বিপাকে ফেলে দেন হাসান। তৃতীয় উইকেটে নাসির ও সাঙ্গাকারা মিলে ৯২ রানের দারুণ জুটি গড়লে ম্যাচে ফিরে আসে ঢাকা। তবে এরপর হাসান আলি ও সাইফউদ্দিনের বিধ্বংসী বোলিংয়ে ২৪ রানে শেষ ৮ উইকেট হারিয়ে হারের শঙ্কার মুখে পড়ে সাকিবের দল।

৬ ম্যাচ শেষে ৯ পয়েন্ট নিয়ে আপাতত টেবিলের শীর্ষে রয়েছে ঢাকা। অন্যদিকে এক ম্যাচ কম খেলে ৮ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে কুমিল্লা।

LEAVE A REPLY