ড্র দিয়ে প্রস্তুতি শেষ ফ্রান্সের

    বিশ্বকাপে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে জয়টা হয়তো খুব করেই চেয়েছিল ফ্রান্স। তেমনটা হলে আত্মবিশ্বাসে পরিপূর্ণ হয়েই ফুটবলের সবচেয়ে বড় আসরে অংশ নিতে পারত ১৯৯৮ সালের শিরোপাজয়ীরা। কিন্তু শেষ পর্যন্ত অবশ্য তেমনটা হলো না। যুক্তরাষ্ট্রের সঙ্গে ১-১ গোলে ড্র করে মাঠ ছাড়তে হয়েছে ফ্রান্সকে।
    প্রথমার্ধের শেষ পর্যায়ে প্রথম গোলের দেখা পেয়েছিল যুক্তরাষ্ট্র। ৪৪ মিনিটে ফ্রান্সের জালে বল জড়িয়ে দিয়েছিলেন জুলিয়ান গ্রিন। যুক্তরাষ্ট্র প্রথমার্ধও শেষ করেছিল এই এক গোলের ব্যবধানে এগিয়ে থেকে। ৭৮ মিনিটে এই গোল শোধ করে খেলায় সমতা ফেরান কিয়ান এমবাপ্পে। শেষ পর্যন্ত ১-১ ব্যবধানের সমতা নিয়েই শেষ হয় বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচটি।

    বিশ্বকাপ জয়ের লড়াইয়ে ফ্রান্সকে গ্রুপ পর্বে লড়তে হবে অস্ট্রেলিয়া, পেরু ও ডেনমার্কের বিপক্ষে। অন্যদিকে বাছাইপর্বের বাধা পেরোতে না পারায় এবারের বিশ্বকাপে অংশ নিতে পারেনি যুক্তরাষ্ট্র।

    ১৬ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ফ্রান্সের বিশ্বকাপ মিশন। তাদের গ্রুপ পর্বের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২১ ও ২৬ জুন। পেরু ও ডেনমার্কের বিপক্ষে।

    বিশ্বকাপ প্রস্তুতি পর্বের আরেক ম্যাচে জয় পেয়েছে এবারের বিশ্বকাপের অন্যতম ফেভারিট স্পেন। তিউনিসিয়ার বিপক্ষে তারা জিতেছে ১-০ গোলে।