টি-টুয়েন্টি সিরিজে শ্রীলঙ্কার অধিনায়ক চান্দিমাল

0
45
Smiley face

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। এরপরই শুরু হবে দুই দলের দুই ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ। বুধবার সেই সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। সিরিজে অধিনায়কের দায়িত্ব পালন করবেন দলটির টেস্ট অধিনায়ক দিনেশ চান্দিমাল। এই সিরিজ দিয়ে টি-টুয়েন্টি দলে ফিরছেন তিনি।

টি-টুয়েন্টিতে সর্বশেষ ভারত সফরে শ্রীলঙ্কার অধিনায়কের দায়িত্ব পালন করেছিলেন অল রাউন্ডার থিসারা পেরেরা। তবে নতুন কোচ হিসেবে চন্ডিকা হাথুরুসিংহে আসার পর তাকে সেই দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়। ত্রিদেশীয় সিরিজে লঙ্কানদের অধিনায়ক হিসেবে এসেছিলেন আরেক অল রাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুজ। তবে মাত্র একটি ম্যাচ খেলে হ্যামস্ট্রিংয়ে চোটে পড়ে দেশে ফিরে যান ম্যাথুজ। এরপর ত্রিদেশীয় সিরিজে চান্দিমালই ওয়ানডে অধিনায়কের দায়িত্ব পালন করেন। এবার তার হাতে টি-টুয়েন্টি সিরিজের অধিনায়কত্ব তুলে দিয়েছে বোর্ড। এক বছরেরও বেশি সময় পর টি-টুয়েন্টি দলে ফিরেছেন চান্দিমাল। গেল বছরের জানুয়ারিতে সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরে এই ফরম্যাটে খেলেছিলেন তিনি।

এদিকে বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে নিজের প্রথম ওয়ানডে খেলতে নেমে হ্যাটট্রিক করা পেসার শিহান মাদুশানাকাকে রাখা হয়েছে টি-টুয়েন্টি সিরিজের দলে। তবে চট্টগ্রাম টেস্টে ১৭৬ রানের ইনিংস খেলা ব্যাটসম্যান ধনঞ্জয়া ডি সিলভা বাদ পড়েছেন দল থেকে। শ্রীলঙ্কা সর্বশেষ ভারত সফরের দল থেকে মোট আটটি পরিবর্তন এনেছে বাংলাদেশের বিপক্ষে দলে।

সিরিজের প্রথম টি-টুয়েন্টি অনুষ্ঠিত হবে ১৫ ফেব্রুয়ারি, মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। দ্বিতীয় ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৮ ফেব্রুয়ারি, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

শ্রীলঙ্কা দল (১৫ সদস্য) : দিনেশ চান্দিমাল (অধিনায়ক), উপুল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, কুশল জানিথ পেরেরা, থিসারা পেরেরা, আসেলা গুনারত্নে, নিরোশান ডিকভেলা, দাসুন শানাকা, ইসুরু উদানা, শিহান মাদুশানাকা, জেফরি ভ্যান্ডারসে, আকিলা ধনঞ্জয়া, আমিলা আপোনসো, জিভান মেন্ডিস ও আসিথা ফার্নান্দো।

LEAVE A REPLY