জয় হত্যাচেষ্টা মামলার তদন্ত প্রতিবেদন ৪ ডিসেম্বর

99
Smiley face

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টার মামলায় তদন্ত প্রতিবেদন দাখিল ফের পিছিয়েছে। আগামী ৪ ডিসেম্বর তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য করেছেন আদালত।

আজ বুধবার ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী এই তারিখ ঠিক করেন। বুধবার মামলাটিতে তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় নতুন তারিখ ঠিক করা হয়। প্রধানমন্ত্রীর ছেলে জয়কে হত্যার ষড়যন্ত্রের এ মামলার তদন্ত প্রতিবেদন জমা দিতে এ নিয়ে ১৭ বারের মতো সময় পেলেন পুলিশের জ্যেষ্ঠ সহকারী কমিশনার হাসান আরাফাত।
মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১১ সালের সেপ্টেম্বর মাসের আগে যেকোনো সময় থেকে এ পর্যন্ত বিএনপির সাংস্কৃতিক সংগঠন জাসাসের সহসভাপতি মোহাম্মদ উল্লাহ মামুনসহ বিএনপি ও দলটির নেতৃত্বাধীন জোটভুক্ত অন্যান্য দলের উচ্চ পর্যায়ের নেতারা (আসামি) রাজধানীর পল্টনের জাসাস কার্যালয়ে, আমেরিকার নিউ ইয়র্ক শহরে, যুক্তরাজ্য ও বাংলাদেশের বিভিন্ন এলাকায় একত্রিত হয়ে যোগসাজশে প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়কে আমেরিকায় অপহরণ করে হত্যার ষড়যন্ত্র করেন।

ওই ঘটনায় ২০১৫ সালের ৪ আগস্ট ডিবির পরিদর্শক ফজলুর রহমান এ বিষয়ে পল্টন থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন, যা পরে মামলায় রূপান্তরিত হয়। মামলাটিতে সিনিয়র সাংবাদিক শফিক রেহমানকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে তিনি উচ্চ আদালত থেকে জামিন পান। অন্যদিকে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহামুদুর রহমানকে কারাগারে থাকা অবস্থায় এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

পরে তিনিও এ মামলায় উচ্চ আদালত থেকে জামিন পান।