‘জয় বাংলা’ স্লোগানে মুখর সোহরাওয়ার্দী উদ্যান

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণসংবর্ধনা উপলক্ষে নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেছেন সকাল থেকেই। রাজধানীসহ সারা দেশ থেকে আসা আওয়ামী লীগ নেতাকর্মীদের পদচারণায় মুখর হয়ে উঠছে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান। ইতোমধ্যেই স্লোগানে স্লোগানে মুখরিত পুরো প্রাঙ্গণ। ফলে নেতাকর্মীদের ঢল এখন পরিণত হয়েছে জনসমুদ্রে।

আজ শনিবার আর কিছুক্ষণের মধ্যেই সোহরাওয়ার্দী উদ্যানে তিনবারের প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দেওয়া হবে। এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় উপস্থিত থাকবেন।

দেশের উন্নয়ন ও অর্জনে অনন্য সফলতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনা দেবে আওয়ামী লীগ। এ সময় তাদেরকে জয় বাংলা-জয় বঙ্গবন্ধুসহ বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়। হাজারো নেতাকর্মীর স্লোগানে সোহরাওয়ার্দী উদ্যানসহ আশেপাশের এলাকা এখন মুখর।

মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের সফল উৎক্ষেপণ, বাংলাদেশের স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ, অস্ট্রেলিয়ায় গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড এবং সর্বশেষ ভারতের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে ডিলিট ডিগ্রি অর্জন করায় এ সংবর্ধনার আয়োজন করেছে আওয়ামী লীগ।

এদিকে সংবর্ধনা উপলক্ষে রাজধানীর বিভিন্ন গুরত্বপূর্ণ সড়কে আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকা, প্রধানমন্ত্রীর সাফল্যগাথা তুলে ধরে বিলবোর্ড-প্ল্যাকার্ড ও আলোকসজ্জার আয়োজন করা হয়েছে। নগরীর মৎস্য ভবন, শেরাটন মোড়, শাহবাগ ও কাওরানবাজার এলাকাসহ আশেপাশের এলাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিশ্বনেতৃবৃন্দের বড় আকারের বিভিন্ন ছবি রাস্তার পাশে সাজিয়ে রাখা হয়েছে।

গণসংবর্ধনা অনুষ্ঠান সফল করতে আওয়ামী লীগের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এ অনুষ্ঠানে ৩ লক্ষাধিক লোকের সমাগম হবে বলে ধারণা করছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।