বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে ৩ মামলায় ওকালতনামায় সই নিতে পুরনো কেন্দ্রীয় কারাগারের মূল ফটকে পৌঁছেছেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়াসহ ৪ জন।

কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রোলবোমা হামলায় ৮ জন নিহতের ঘটনায় দায়ের করা নাশকতার মামলা, গ্যাটকো দুর্নীতি মামলা এবং বড়পুকুরিয়া কয়লা খনি মামলার জন্য ওকালতনামায় সই নিতে কারা ফটকে যান তারা।

তবে আইনজীবীরা এখনো কারাগারে প্রবেশের অনুমতি পাননি। অনুমতি পেলেই কারাগারের ভিতরে গিয়ে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে এবং কথা বলতে পারবেন আইনজীবীরা।

এর আগে সোমবার (১২ ফেব্রুয়ারি) কুমিল্লা আদালতের মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখানো হয়। কুমিল্লার চৌদ্দগ্রামের মিয়াবাজার সংলগ্ন জগমোহনপুর এলাকায় বাসে পেট্রলবোমা নিক্ষেপের ওই মামলায় গত ২ জানুয়ারি খালেদা জিয়াসহ ৪৯ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে রয়েছেন খালেদা জিয়া। ওইদিন জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন আদালত। এছাড়াও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অন্য আসামিদের ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়।