জাপার জোট ছেড়েছে ২১টি ধর্ম ভিত্তিক দল

0
160

জাতীয় পার্টির (জাপা) নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোট (ইউএনএ) ছেড়েছে ২১টি ধর্মভিত্তিক দল। রোববার জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এসব দলের নেতারা ঘোষণা দেন, তারা জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ওপর আস্থা হারিয়ে জোট ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন।
গত এপ্রিলে ৫৮টি দল নিয়ে জোট গঠন করেন এরশাদ। এর মধ্যে জাপা ও ইসলামিক ফ্রন্টের নিবন্ধন রয়েছে। বাকি দলগুলো নাম সর্বস্ব। বাংলাদেশ জাতীয় জোটের (বিএনএ) ব্যানারে ২২ দল এবং জাতীয় ইসলামী মহাজোটের ব্যানারে ৩৪টি দল জাপার নেতৃত্বাধীন ইউএনএতে যোগ দেয়। এর আগে বিএনএর শরিক ১১ দল জাপার এ জোট ছেড়ে চলে গেছে। এবার ছাড়ল জাতীয় ইসলামী মহাজোটের ২১ দল।
এরশাদ এবং জাপা মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার পবিত্র হজ পালনে সৌদি আরবে রয়েছেন। তাই জোট ভাঙার বিষয়ে তাদের প্রতিক্রিয়া জানা যায়নি।
জাপার কো-চেয়ারম্যান জিএম কাদের সমকালকে বলেন, যারা চলে যাচ্ছেন তারা কারা, তা জানি না। না জেনে মন্তব্য করতে অপারগতা প্রকাশ করেন তিনি।
প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তুলে ধরেন ইসলামী মহাজোটের চেয়ারম্যান খাজা মুহিব উল্লাহ শান্তিপুরী। উপস্থিত ছিলেন জাতীয় ইসলামী মহাজোটের কো-চেয়ারম্যান মাওলানা আতাউর রহমান আতিকী, জোটের সমন্বয়ক মাসুম বিল্লাহ নাফিয়ীসহ জাপার জোটত্যাগী ২১ দলের নেতারা।
লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, এরশাদ একেক সময় একেক কথা বলেন। জোট শরিকদের না জানিয়ে তিনি আগামী নির্বাচনের জন্য ৩০০ আসনে প্রার্থী চূড়ান্ত করেছেন। প্রার্থী তালিকায় ২১ দলের কোনো নেতার নাম নেই। তাই তারা এরশাদের ওপর ভরসা ও আস্থা হারিয়ে ফেলেছেন।
তাদের আশঙ্কা, এরশাদ যে কোনো সময় তাদের ছেড়ে আওয়ামী লীগ কিংবা বিএনপি নেতৃত্বাধীন জোটে চলে যেতে পারেন।

LEAVE A REPLY