ছাত্রলীগ থেকে ৩১৩ বিবাহিত নেতার পদত্যাগ

0
116

কেন্দ্রের নির্দেশনা মেনে ছাত্রলীগ থেকে ৩১৩ জন বিবাহিত নেতা পদত্যাগ করেছেন। এর মধ্যে কেন্দ্রীয় কমিটির ১৩ জন এবং জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন শাখার ৩শ নেতা পদত্যাগপত্র কেন্দ্রে জমা দিয়েছেন বলে জানা গেছে।
গত ১৩ জুলাই বিবাহিতদের ছাত্রলীগ থেকে ৭২ ঘন্টার মধ্যে স্বেচ্ছায় পদত্যাগের নির্দেশ দেন কেন্দ্রীয় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন। এ নির্দেশনা মেনেই তারা পদত্যাগ করলেন।
অন্যদিকে কেন্দ্রের এ ঘোষণায় তৃণমূলে ব্যাপক সাড়া মিলেছে জানিয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ জানান, গঠনতন্ত্র অনুযায়ী সংগঠনের পক্ষ থেকে বিবাহিতদের পদত্যাগ করার জন্য বলা হয়েছিল। এতে সাড়া দিয়ে অনেকে পদত্যাগপত্র জমা দিয়েছেন। তবে মোট সংখ্যা না দেখে এ মুহূর্তে বলা যাচ্ছে না।
সংগঠনের দপ্তর সূত্রে জানা গেছে, যেসব জেলার সভাপতি-সাধারণ সম্পাদক বিবাহিত আছে, এমন ১৫টি জেলা চিহ্নিত করা হয়েছে। সম্মেলন অনুষ্ঠানের জন্য তাদের কিছুদিন সময় দেওয়া হতে পারে। ছাত্রলীগের ২৮তম সম্মেলনে নির্বাচিত সভাপতি-সাধারণ সম্পাদক এবং পরবর্তী সময়ে ঘোষিত পূর্ণাঙ্গ কমিটি গত ২৬ জুলাই দুই বছর মেয়াদ পূর্ণ করছে। গঠণতন্ত্র অনুযায়ী ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি দুই বছরমেয়াদী হলেও নব্বইয়ের পর সব কমিটিই মেয়াদের বেশি সময় দায়িত্বে থেকেছে।
আগামী নির্বাচন পর্যন্ত বর্তমান কমিটিই বহাল থাকছে বলে জানা গেছে। তবে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক বলছেন, সম্মেলন অনুষ্ঠানের মতো সব প্রস্তুতি তাদের রয়েছে। প্রধানমন্ত্রী বললেই সম্মেলন আয়োজন করা হবে। ২০১৫ সালের ২৬ জুলাই সম্মেলনের মাধ্যমে সাইফুর রহমান সোহাগ ছাত্রলীগের সভাপতি এবং জাকির হোসাইন সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

LEAVE A REPLY