Smiley face

সজীব খান :
চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ১ম আন্তঃজেলা মাদক, বাল্যবিবাহ ও জঙ্গীবাদ বিরোধী ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন হয়েছে। ১২ ডিসেম্বর বিকাল ৩টায় শাহতলী উচ্চ বিদ্যালয় মাঠে ইউপি চেয়ারম্যান স্বপন মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার শামছুন্নাহার পিপিএম।
এসময় তিনি বলেন চাঁদপুরের মধ্যে শাহমাহমুদপুর ইউনিয়ন একটি মডেল ইউনিয়ন হিসেবে সুনাম রয়েছে। এ ইউনিয়নের সুনাম যাতে নষ্ট না হয়, সেজন্য সকলকেই মাদক, বাল্য বিবাহ ও জঙ্গীবাদকে না বলতে হবে। এ ইউনিয়নের চেয়ারম্যান একজন দক্ষ চেয়ারম্যান হিসেবে মাদকের বিরুদ্ধে সচ্ছার ভাবে কাজ করছে।
তিনি বলেন চাঁদপুরের সকলের সার্বিক সহযোগীতা থাকলে চাঁদপুর থেকে যে কোন মূলে মাদক নিমূল করা সম্ভাব হবে। মাদকের পাশা-পাশি-বাল্য বিবাহ, সন্ত্রাস ও জঙ্গীবাদ নিমূল করার জন্য সকলেই সচেতন হতে হবে। মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ কখনো সমাজে শান্তি আনতে পারেনা।
তিনি বলেন চাঁদপুর যে কোন মূল্যে মাদক বাল্য বিবাহ মুক্ত করা হবে। এ জন্য তরুন সমাজকে মাদককে না বলতে হবে। মাদকের বিরুদ্ধে ফুটবল খেলা তুরন সমাজকে মাদক থেকে দূরে রাখবে। এ জন্য সকল অভিভাবকগন তাদের সন্তানদের প্রতি সব সময় নজর রাখতে হবে। জেলা থেকে মাদক নিমূলে পুলিশ প্রশাসন ব্যাপক হারে কাজ করছে।
এ সময় অনুষ্ঠানের সভাপতি ইউপি চেয়ারম্যান স্বপন মাহমুদ বলেন শাহমাহমুদপুরে মাদকের বিরুদ্ধে জিরু টলারেন্স ঘোষনা করা হয়েছে। ইতিমধ্যে শাহমাহমুদপুরে মাদকের বিরুদ্ধে ব্যাপক ভাবে কাজ করা হচ্ছে। ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে প্রতিনিয়ত গ্রাম পুলিশ মাদক ও বাল্যবিবাহের খোঁজ খবর রাখতে, যেখান থেকে যখনি বাল্য বিবাহের খবর আসে, সাথে সাথে সেখানে গিয়ে তা প্রতিহত করা হচ্ছে। ভবিষৎতে শাহমাহমুদপুর থেকে শতভাগ বাল্য বিবাহ রোধ করা হবে। এ ইউনিয়নের ইউপি সচিব অত্যান্ত স্বচ্ছতার সাথে জন্ম নিবন্ধন করে আসছে।
ইউপি সচিব মোহাম্মদ কুদ্দুছ আখন্দ রোকনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ ওয়ালীউল্ল্যাহ, ইন্সেপেক্টর মোহাম্মদ হারুনুর রশিদ, চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, মেঘনা বার্তার সম্পাদক ও প্রকাশক গিয়াসউদ্দিন মিলন, শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল কাশেম দুলু, সাধারণ সম্পাদক আঃ হান্নান খান মিলন, সদর উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি সালেহ উদ্দিন আহমেদ জিন্নাহ, সাধারণ সম্পাদক ওমর ফারুক, পশ্চিম ভাটের গাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আঃ মতিন তপাদার ভুট্রো, প্রধান শিক্ষক আরিফুল ইসলাম, শাহমাহমুদপুর ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি হাজী কামাল, যুবলীগ নেতা কাশেম কারী, জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ন কবির, পাইকদি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোস্তফা চৌধুরী, সমাজ সেবক আঃ রশিদ মাষ্টার, শাহমাহমুদপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক আরিফুল ইসলাম তুষার, শাহতলী জিলানী চিশতী কলেজের প্রভাষক মানিক হোসেন, শাহমাহমুদপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মামুন আল হাসান, শাহমাহমুদপুর ইউনিয়নের সচিব সহকারী আবুল বাশার, ওয়ার্ড মেম্বার নাজির হোসেন, আবু সাঈদ হাওয়লাদার, মনির পাটওয়ারী, শফিক কারী, মোস্তফা খান কাজী কামাল, মুক্তার হোসেন আনোয়ার হোসেন খাকা পাটওয়ারী, কামরুল ইসলাম মোল্লা, মহিলা মেম্বার ফিরোজা বেগম, বিলকিস আক্তার, পারুল আক্তার।
ফাইনাল খেলায় ৪নং ওয়ার্ড বনাম ৬নং ওয়ার্ডের মধ্যে অনুষ্ঠিত হয়। ৪নং ওয়ার্ডকে ২-০ গোলে হারিয়ে ৬নং ওয়ার্ড চ্যাম্পীয়ান হয়। খেলায় রেফারীর দায়িত্ব পালন করেন চাঁদপুর ক্রীড়া সংস্থার রেফারী সেলিম আহমেদ, মাসুদুর রহমান মাসুদ, নূরে আলম নয়ন।

LEAVE A REPLY