সজীব খান, চাঁদপুর থেকে ॥
চাঁদপুর কোস্ট গার্ডের অভিযানে অবৈধ নতুন কারেন্ট জাল ও অবৈধ পলিথিন জব্দ করা হয়েছে। ১২ সেপ্টেম্বর দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে কোস্ট গার্ডের ভারপ্রাপ্ত কর্মকর্তা এম জামাল উদ্দিন এমসিপিও(কম) নেতৃত্বে অভিযান পরিচালনা করে কারেন্ট জাল ও পলিথিন জব্দ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন কোস্ট গার্ড সদস্য এম রবিউল করিম পিওআরএস(জি)।
চাঁদপুর কোস্টগার্ড সূত্রে জানাযায়, চাঁদপুর মোহনা এলাকায় এমভি আওলাদ-৪ (ঢাকা হতে ভাষানচর গামী) লঞ্চ হতে আনুমানিক ১,৩৩,০০০ মিটার নতুন অবৈধ কারেন্ট জাল ও আনুমানিক ৬০ কেজি অবৈধ পলিথিন জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য টাকা ২৬,৬৯,০০০/০০ (টাকা ছাব্বিশ লক্ষ উনসত্তর হাজার মাত্র)।
জব্দকৃত মালামালের কোন দাবীদার না পাওয়ায় এবং বিশালাকৃতির লঞ্চের অভ্যন্তরে জড়িত কোন ব্যক্তিকে সনাক্ত করতে না পারায় কাউকে গ্রেফতার করা সম্ভাব হয়নি। জব্দকৃত নতুন কারেন্ট জাল মৎস্য কর্মকর্তা ও অবৈধ পলিথিন পরিবেশ অধিদপ্তর এর নিকট হস্তান্তর করা হয়েছে।
বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশান চাঁদপুরের ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, দেশের মৎস্য সম্পদ রক্ষার নিমিত্তে অবৈধ কারেন্ট জাল এবং পরিবেশ সুরক্ষার জন্য অবৈধ পলিথিন জব্দ ও ধ্বংসের অভিযান ভবিষ্যতেও বাংলাদেশ কোস্ট গার্ড অব্যাহত রাখবে