খালেদা জিয়ার জামিনে সমঝোতার বিষয় নেই: ওবায়দুল কাদের

14
Smiley face

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আদালত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দণ্ড দিয়েছেন। আদালতই তাকে জামিন দিয়েছেন। এ নিয়ে বিএনপির হতাশা আর আনন্দ প্রকাশের ধরন অবাক করার মতো। তিনি আরও বলেন, খালেদা জিয়ার জামিনের সঙ্গে সমঝোতার কোনো বিষয় নেই।
মঙ্গলবার রাজধানীর মিরপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ইলিয়াস মোল্লা বস্তি পরিদর্শনকালে ওবায়দুল কাদের সাংবাদিকদের এসব কথা বলেন।
খালেদার জামিন বিষয়ে বিএনপির সঙ্গে সরকারের কোনো সমঝোতা হচ্ছে কি-না জানতে চাইলে তিনি বলেন, সরকার আদালতের ‘ভারডিক্ট’কে বিশ্বাস করে। আদালত খালেদা জিয়াকে দণ্ড দিয়েছেন। সেই দণ্ডে সরকারের কোনো হস্তক্ষেপ নেই। এর সঙ্গে সমঝোতার কোনো বিষয়ও নেই।
ওবায়দুল কাদের বলেন, আদালত খালেদা জিয়াকে চার মাসের জামিন দিয়েছেন। এটাতেও সরকারের কোনো প্রভাব কিংবা হস্তক্ষেপ নেই। দেশে স্বাধীন বিচার ব্যবস্থা ও আদালতের প্রতি জনগণের শ্রদ্ধা আছে।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি অনেক আগে থেকে তলে তলে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। আমরা তো তৃণমূলের খবর জানি। তারা নির্বাচনী কাজ ঠিকঠাক চালিয়ে যাচ্ছে, এতে তাদের কোনো সমস্যা হচ্ছে না।
সেতুমন্ত্রী বলেন, নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার ঘটনায় নিহত ও আহতদের বিষয়ে সরকার অনেক বেশি আন্তরিক। সরকার এ ব্যাপারে কতটুকু আন্তরিক তার প্রমাণ প্রধানমন্ত্রী তার সিঙ্গাপুর সফর সংক্ষিপ্ত করেছেন।