ক্র্যাবের সাবেক সাধারণ সম্পাদক’কে স্বপরিবারে হত্যার হুমকি

নিজস্ব প্রতিবেদকঃ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্র্যাব) এর সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজের সিনিয়র রিপোর্টার মো. কামরুজ্জামান খান’কে স্বপরিবারে হত্যার হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। গতকাল ১৯শে সেপ্টেম্বর (বুধবার) ডাকযোগে পাঠানো বেনামী এক চিঠিতে তাকে এই হুমকি দেওয়া হয়।

ক্র্যাবের সাবেক এই সাধারণ সম্পাদক জানান, বুধবার (১৯শে সেপ্টেম্বর) রাতে কর্মস্থল থেকে রাজধানীর পার্শ্ববর্তী উপজেলা সাভারের নিজ বাসায় ফেরার পর সাভার পোস্ট অফিসের মাধ্যমে একটি চিঠি পান তিনি। হলুদ রঙ্গের খামে থাকা ঐ চিঠিতে দুর্বৃত্তরা কামরুজ্জামান খান ও তার পরিবারকে হত্যা করা হবে বলে জানিয়েছে। এমনকি কামরুজ্জামান খানের পরিবারের সদস্যদের নিয়মিত অনুসরন করা হচ্ছে বলেও জানানো হয়। এছাড়া এই হুমকির কারন হিসাবে গত ২১শে আগস্ট সাভারে কলেজছাত্র মারুফ খানের হত্যার প্রতিবাদ ও মামলার আসামীদের গ্রেফতারে পুলিশের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করায় কামরুজ্জামান খানের প্রতি ক্ষুব্ধ বলে চিঠিতে উল্লেখ করেছে দুর্বৃত্তরা।

উল্লেখ্য, গত ২১শে আগস্ট সাভারের পৌর এলাকায় ইভটিজিংয়ের প্রতিবাদ করায় কলেজ ছাত্র মারুফ খানকে (২০) নৃশংসভাবে ছুরিকাঘাত করে হত্যা করে বখাটেরা। ঐ ঘটনায় জড়িত একজনকে গ্রেফতার করলেও বাকী আসামীদের এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ।

এদিকে কামরুজ্জামান খান’কে চিঠিতে স্বপরিবারে হত্যার হুমকি দেওয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করে সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল আওয়াল জানান, “হুমকির ঘটনায় থানায় একটি সাধারন ডায়েরী দায়ের করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে”।