নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশের ইউএস বাংলা বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত ও তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আর আগামীকালে বুধবার তাই কালো ব্যাজ পড়ে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান ও সাবেক দলপতি মুশফিকুর রহিমও সমবেদনা জানিয়েছেন।

ফেসবুকে নিজেদের ভেরিফাইড অ্যাকাউন্টে নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা করে স্ট্যাটাস দিয়েছেন সাকিব ও মুশফিক।

দেশের মানুষের এই শোক স্পর্শ করেছে নিদাহাস ট্রফি খেলতে এই মুহূর্তে শ্রীলঙ্কায় অবস্থান করা বাংলাদেশ ক্রিকেট দলকে। গতকাল বিকেলই বাংলাদেশের ক্রিকেটাররা দুর্ঘটনার খবর শুনেছেন। এরপর থেকেই খেলোয়াড়েরা নানাভাবে জানার চেষ্টা করছেন হতাহত হওয়ার খবর। বিভিন্ন ওয়েবসাইট ও ফেসবুকে দুর্ঘটনার ভয়াবহতা দেখে শোকের ছায়া নেমে এসেছে পুরো দলে। অধিনায়ক মাহমুদউল্লাহ আজ জানতে চাইলেন, বাংলাদেশের ইতিহাসে এটাই সবচেয়ে ভয়াবহ বিমান দুর্ঘটনা কি না।

দলের সব খেলোয়াড়ই জানতে চাইছেন বিমান দুর্ঘটনার সর্বশেষ খবর। বেশির ভাগ খেলোয়াড়কেই নিয়মিত যাতায়াত করতে হয় বিমানে। নেপালের দুর্ঘটনায় একটু ভীতিও যেন কাজ করছে সবার মনে। মাহমুদউল্লাহ জানালেন, নেপালের দুর্ঘটনায় বাংলাদেশ দল কাল ভারতের বিপক্ষে ম্যাচে কালো ব্যাজ পরে নামবে। মাহমুদউল্লাহ অবশ্য বুঝতে পারছেন, কেবল কালো ব্যাজেই এই শোকের বহিঃপ্রকাশ সম্ভব নয়, ‘কাল যখন আমরা খবরটা শুনলাম, খুবই মর্মাহত হয়েছি। শুনেছি, সেখানে ৩৫ থেকে ৪০ জনের মতো বাংলাদেশি ছিলেন। খুবই মর্মান্তিক। তারা কারও না কারও খুব কাছের মানুষ। খুবই বেদনাদায়ক। তাদের পরিবার ও স্বজনকে সমবেদনা জানাই। সৃষ্টিকর্তা যেন তার পরিবার পরিজনের এই শোক বইবার ক্ষমতা দেন, এ দোয়া করি।