ওবামার চেয়েও অভিজ্ঞ হিলারি

0
215
print
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের স্মরণকালের ইতিহাসে সবচেয়ে যোগ্য ও অভিজ্ঞ প্রার্থী হচ্ছেন হিলারি কিনটন। এমনকি তিনি ক্ষমতাসীন প্রেসিডেন্ট বারাক ওবামার চেয়েও বেশি অভিজ্ঞ।Ñ এমনই মন্তব্য করেছেন ফার্স্টলেডি মিশেল ওবামা। নর্থ ক্যারোলাইনায় এক নির্বাচনী প্রচারণায় মিশেল আরও বলেন, সাবেক প্রেসিডেন্ট বিল কিনটনের চেয়েও অভিজ্ঞতায় এগিয়ে রয়েছেন হিলারি। নিউইয়র্ক টাইমস।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের দিন ঘনিয়ে এসেছে। শেষ মুহূর্তে জোরেশোরে প্রচারণায় নেমেছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা। বৃহস্পতিবার হিলারির সঙ্গে নির্বাচনী প্রচারণায় প্রথমবারের মতো একই মঞ্চে ভাষণ দেন ফার্স্টলেডি মিশেল ওবামা।

নর্থ ক্যারোলাইনায় নির্বাচনী সভায় হিলারিকে যুক্তরাষ্ট্রের রাজনীতিতে অন্যতম যোগ্য প্রার্থী হিসেবে উল্লেখ করেন মিশেল। তিনি বলেন, হিলারির দ নেতৃত্ব যুক্তরাষ্ট্রের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে হিলারি কিনটনই সবচেয়ে বেশি অভিজ্ঞ। এমনকি বারাক ওমাবা, বিল কিনটনকেও পেছনে ফেলেছেন হিলারি। তাই রাষ্ট্রনায়কের দায়িত্ব নিয়ে একমাত্র তিনিই প্রস্তুত রয়েছেন। এদিকে হিলারি বলেন, মিশেল আমাদের কঠোর পরিশ্রমের কথাই স্মরণ করিয়ে দিলেন। নিজেদের মূল্যবোধের ওপর অটল ও আস্থা এবং বিশ্বাসের সঙ্গে লড়াই চালিয়ে যেতে হবে। প্রেসিডেন্ট নির্বাচনে আমরা বেশিরভাগ েেত্রই সুবিধাজনক অবস্থানে রয়েছি।

ভাষণে মিশেল ইঙ্গিত দিয়েছেন, ভবিষ্যতে তিনিও হোয়াইট হাউসের জন্য নির্বাচনে লড়তে পারেন। এদিকে প্রেসিডেন্ট নির্বাচিত হলে সিরীয় শরণার্থীদের যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে দেবেন না বলে আবারও জানালেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার ওহাইওর স্প্রিংফিল্ডের সমাবেশে ট্রাম্প বলেন, দেশের নিরাপত্তায় কোনো ঝুঁঁকি নেবেন না তিনি।

৪৫তম মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের জন্য আগামী ৮ নভেম্বর দিনণ ধার্য করা থাকলেও বেশকিছু রাজ্যে আগাম ভোটগ্রহণ চলছে। আগাম ভোটে এগিয়ে রয়েছেন হিলারি।

নিউইয়র্ক টাইমসের জরিপে বলা হচ্ছে, ৯২ শতাংশ ভোটারই মনে করেন, নির্বাচনে হিলারিই জিতবেন।

LEAVE A REPLY