ঈদের ছবিতে একমাত্র বাংলাদেশি প্রধান নায়িকা অপু

0
400
print
এবারের ঈদে বাংলাদেশি নায়ক শাকিব খান অভিনীত তিনটি ছবি মুক্তি পেলেও বাংলাদেশি নায়িকার প্রধান চরিত্রের একটি মাত্র ছবি রয়েছে। পরিচালক বুলবুল বিশ্বাস পরিচালিত ‘রাজনীতি’ ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন অপু বিশ্বাস। আর অপু-ই ঈদের ছবিগুলোর মধ্যে একমাত্র প্রধান নায়িকা। এছাড়াও যৌথ প্রযোজনার একটি ছবিতে বাংলাদেশি অভিনেত্রী নুসরাত ফারিয়া অভিনয় করলেও সেটা মুখ্য চরিত্র নয়।

ঈদে মুক্তি প্রাপ্ত তিনটি ছবি হলো বাংলাদেশে নির্মিত শাকিব খান ও অপু বিশ্বাস অভিনীত ‘রাজনীতি’; বাকি দুটো যৌথ প্রযোজনার ছবি, শাকিব খান ও শুভশ্রী অভিনীত ‘নবাব’ এবং কলকাতার জিৎ, শুভশ্রী ও বাংলাদেশের নুসরাত ফারিয়া অভিনীত ‘বস টু’। এ তিনটি ছবি ঈদের ছুটিতে প্রদর্শিত হচ্ছে দেশের মোট ২৭৫টি সিনেমা হলে। অন্যদিকে আকস্মিকভাবে পরীমনি অভিনীত আপন মানুষ ছবিটি হুট করে এবারের ঈদে মুক্তি পেয়েছে।

গত এপ্রিলে মুক্তি পাওয়া বাপ্পী-পরীমনি জুটির ‘আপন মানুষ’ সিনেমাটি এই ঈদে দেশের ৩২টি হলে আবারও চলছে। শাহ আলম মণ্ডল পরিচালিত এ ছবিটির পরিবেশনের দায়িত্বে আছে ফাইভ স্টার মুভিজ। অর্থাৎ ‘আপন মানুষ’ ছবিটি জনপ্রিয়তার খাতিরে ঈদে দ্বিতীয়বার মুক্তি পেয়েছে কিন্তু ঈদের জন্য নির্মিত ছবি নয়।

যৌথ প্রযোজনার ছবি ‘নবাব’ এ অভিনয় করেছেন বাংলাদেশি তারকা শাকিব খান। শাকিবের বিপরীতে অভিনয় করেছেন কলকাতার অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলি। অন্যদিকে যৌথ প্রযোজনার ছবি ‘বস টু’ জিৎ-নুসরাত ফারিয়াকে নিয়ে শোরগোল উঠলেও সেখানে তিনি মুখ্য চরিত্রে অভিনয় করেননি ফারিয়া। অভিনয় করেছেন কলকাতার অভিনেত্রী শুভশ্রীর সাথে প্যারালাল চরিত্রে।

বস টু ছবির শুরু থেকে বিরতির কিছু আগ পর্যন্ত নুসরাত ফারিয়াকে দেখাই যায়নি। ছবির গুরুত্বপূর্ণ অভিনেত্রী ও জিতের প্রেমিকা হিসেবে ছিলেন কলকাতার শুভশ্রী। কাহিনির দীর্ঘ সময় পরে নুসরাত ফারিয়ার এন্ট্রি ঘটে ‘ইয়ারা মেহেরবান’ গানের মাধ্যমে। ছবির কাহিনিতে দেখা যায় জিত ব্যাংক কেলেংকারিতে জড়িয়ে বাংলাদেশে আসেন অমিত হাসানকে খুঁজতে। ঢাকার একটি মাজারেই জিতের সাথে সাক্ষাৎ হয় নুসরাত ফারিয়ার। এরপর কাহিনি ফারিয়া জিৎকে সহায়তা করতে ব্যাংকক নিয়ে যান।

এবারের ঈদে শবনম বুবলীর রংবাজ ও অহংকার ছবি দুটি মুক্তি পাওয়ার সম্ভাবনা থাকলেও শেষ পর্যন্ত ছবি দুটি সেন্সরে যায়নি। তবে বাংলাদেশি অভিনেতা হিসেবে ঈদের ছবিতে একচ্ছত্র আধিপত্য বিস্তার করেছেন শাকিব খান। রাজনীতি ছবিতে অপু বিশ্বাসের বিপরীতেও রয়েছেন শাকিব খান। ঈদে মুক্তিপ্রাপ্ত সকল ছবি ঈদের তৃতীয়দিন পর্যন বেশ ভালো ব্যবসা করছে।

LEAVE A REPLY