ইলিয়াসের সন্ধানে বিশ্বনাথে বিএনপির পৃথক মিছিল

0
122
print
বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ‘নিখোঁজ’ এম. ইলিয়াস আলীর সন্ধানে তার নিজ উপজেলা সিলেটের বিশ্বনাথে পৃথক বিক্ষোভ মিছিল করেছে উপজেলা বিএনপি। দীর্ঘ নিরবতা কাটিয়ে বিশ্বনাথের রাজপথে ফের নিজেদের অস্তিত্বের জানান দিল উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

শুক্রবার দুটি গ্রুপে বিভক্ত থাকা বিএনপির দুটি অংশের নেতাকর্মীরা তাদের নিখোঁজ নেতা, কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য এম. ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে উপজেলা সদরে বিশাল মিছিল ও পথসভা করে। দুটি মিছিলে শত শত নেতাকর্মী অংশ নেন। যেকোনো অনাকাংখিত ঘটনা এড়াতে বাসিয়া ব্রিজের উভয় মুখে সতর্ক অবস্থান নেয় আইনশৃঙ্খলা বাহিনী।
বিকেল ৪টার দিকে উপজেলা বিএনপির পুরান বাজারের কার্যালয়ের সামনে থেকে প্রথমে বিক্ষোভ মিছিল বের করে উপজেলা পরিষদের চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরীর নেতৃত্বাধীন উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। মিছিলটি রামসুন্দর স্কুল গেট পর্যন্ত গিয়ে সেখান থেকে ফের পুরান বাজারের আলিয়া মাদরাসার সামনে পথসভায় রুপ নেয়।

অপরদিকে, বিকেল সাড়ে ৪টায় উপজেলার বিএনপির নতুন বাজারের কার্যালয়ের সামনে থেকে উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিনের নেতৃত্বাধীন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি বাসিয়া ব্রিজের দক্ষিণপারের অংশ থেকে পুলিশি বাঁধার মুখে ফিরে এসে দলীয় কার্যালয়ের সামনে পথসভায় রুপ নেয়।

পৃথক সভায় বক্তারা বলেন, দীর্ঘ ৬৭ মাস ধরে মাটি ও মানুষের নেতা এম. ইলিয়াস আলী নিখোঁজ রয়েছেন। সরকার আজও তার কোনো সন্ধান দিতে পারেনি।

ইলিয়াস আলীর সন্ধানে আন্দোলন করতে গিয়ে বিশ্বনাথে বিএনপির তিনজন কর্মী শহীদ হয়েছেন। অসংখ্য নেতাকর্মী কারাবরণ করেছেন। তারপরও ইলিয়াস আলীর সন্ধান আন্দোলন দমিয়ে রাখা যায়নি। বিএনপির হাজার হাজার নেতাকর্মী মিথ্যা মামলা-হামলা-নির্যাতন চালিয়ে সরকার পতন আন্দোলন দমন করা যাবেনা। আগামী জাতীয় সংসদ নির্বাচনে ইলিয়াসপত্মী তাহসিনা রুশদীর লুনাকে ধানের শীষ প্রতিকে ভোট বিপ্লব ঘটিয়ে সংসদে পাঠাতে হবে। এসময় বক্তারা আগামী দিনে সরকার পতনের ডাক আসলে দলীয় নেতাকর্মীদের রাজপথে থেকে আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাওয়ারও আহবান জানান।

LEAVE A REPLY