আ’ লীগকে ফের ক্ষমতায় আনলে শ্রমিকদের বাকি দাবি পূরণ হবে: কাদের

নির্বাচনের নয়, এটা জনগণের বাজেটঃ কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বললেন, আওয়ামী লীগ শ্রমিক বান্ধব সরকার। আপনাদের যে দাবিগুলো পূরণ করা এখনও বাকি, আগামী নির্বাচনে আওয়ামী লীগকে পুনরায় ভোট দিয়ে ক্ষমতায় আনলে সেগুলো অক্ষরে অক্ষরে পূরণ করা হবে।
মঙ্গলবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে জাতীয় শ্রমিক লীগ আয়োজিত র‌্যালির আগে সংক্ষিপ্ত এক সমাবেশে এসব কথা বলেন তিনি।
এ সময় পরিবহন শ্রমিকদের উদ্দেশে কাদের বলেন, বর্তমানে সড়ক দুর্ঘটনা বেড়ে গেছে। অতিরিক্ত মুনাফার জন্য আপনারা সড়কে প্রতিযোগিতা করবেন না, ওভারটেকিং করবেন না। সড়কে শুধু সাধারণ যাত্রী নয়, শ্রমিকরাও দুর্ঘটনার শিকার হচ্ছেন। একজনের জন্য একটি পরিবার নিঃস্ব হয়ে যায়। গাড়ি চালাতে গিয়ে বিষয়গুলো ভেবে গাড়ি চালাবেন।
নির্বাচন বিএনপির জন্য অপেক্ষা করবে না মন্তব্য করে সেতুমন্ত্রী আরও বলেন, বিএনপি এখন হুংকার দিচ্ছে খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনে যাবে না। খালেদার মুক্তি আদালতের বিষয়। বিএনপি না আসলে তাদের জন্য নির্বাচনী ট্রেন অপেক্ষা করবে না। সময় মতো ছেড়ে যাবে। সময় ও স্রোত কারো জন্য অপেক্ষা করে না।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শুধু বিএনপি নয়, অন্য কোনো দলকেই নির্বাচনে আনার দায়িত্ব আওয়ামী লীগের নয়। সে ধরনের চেষ্টাও আওয়ামী লীগ করবে না। আগামী জাতীয় সংসদ নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হোক, তা আওয়ামী লীগ চায়। সে জন্য এই নির্বাচনে বিএনপি আসুক, সেটাও তারা চায়।