ছবি-মমতাজ জেনারেল হাসপাতাল

সাভার (ঢাকা) প্রতিনিধিঃ সাভারের আশুলিয়া থানাধীন পলাশবাড়ি এলাকায় অবস্থিত মমতাজ উদ্দিন জেনারেল হাসপাতালে চিকিৎসকের ভূল চিকিৎসায় এক রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। নিহত রোগীর নাম লাইলি বেগম (৩২)। গতকাল বৃহস্পতিবার (৫ই জুলাই) রাত ১২ টা নাগাদ হাসপাতালের অপারেশন থিয়েটারে তার মৃত্যু হয়।

নিহতের স্বজনরা জানায়, গতকাল সন্ধ্যার পর টনসিল জনিত সমস্যায় গলার ব্যাথার কারনে স্বজনরা তাকে মমতাজ উদ্দিন জেনারেল হাসপাতালে ভর্তি করে। পরে সেখানকার দায়িত্বরত চিকিৎসক ডাঃ মুদাচ্ছির মাহমুদের পরামর্শে গলায় সার্জারী করার কথা বলে রোগীকে অপারেশন থিয়েটারে নিয়ে যায় হাসপাতালের অন্যান্য চিকিৎসক-নার্সরা। এক পর্যায়ে দীর্ঘ ২ ঘন্টা অতিবাহিত হওয়ার পরেও অপারেশন থিয়েটার থেকে রোগীকে বের না করায় স্বজনদের সন্দেহ হলে রোগীর লোকজন জোর করে অপারেশন থিয়েটারে ঢুকে পড়ে। অপারেশন থিয়েটারে থাকা চিকিৎসক-নার্সরা রোগীর লোকজনকে দেখে রোগীকে উন্নত চিকিৎসার জন্য অন্যত্র প্রেরনের কথা বলে দ্রুত হাসপাতাল ছেড়ে পালিয়ে যায়। পরে রোগীর স্বজনরা অপারেশন থিয়েটারে রোগীকে মৃত অবস্থায় দেখতে পায়।

তাৎক্ষণিক বিষয়টি ছড়িয়ে পড়লে এলাকায় উত্তেজনার সৃষ্টি হয় । পরে খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে হাসপাতাল থেকে নিহতের লাশ উদ্ধার করে।

এবিষয়ে জানতে চাইলে আশুলিয়া থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ জানান, “নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। অভিযুক্ত চিকিৎসকসহ হাসপাতালের সকল ষ্টাফ-নার্স পালিয়ে গেছে। বিষয়টি তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।”