আজও শিক্ষার্থীরা রাস্তায় যান চলাচল বন্ধ

নিরাপদ সড়কের দাবিতে আজ শনিবারও বিভিন্ন প্ল্যাকার্ড ব্যানার-ফেস্টুন নিয়ে ঢাকার বিভিন্ন রাস্তায় জড়ো হতে শুরু করেছে শিক্ষার্থীরা। আজ সপ্তম দিনের মতো রাস্তায় নেমেছে তারা। সরেজমিনে দেখা গেছে, শিক্ষার্থীরা রাজধানীর মিরপুর-১০, উত্তরা, ফার্মগেট, শাহবাগ, সাইন্সল্যাব ও আসাগেটে অবস্থান নিয়ে গাড়ির কাগজপত্র ও চালকের লাইসেন্স যাচাই করছে।

রাজধানীর ট্রাফিক দক্ষিণ বিভাগের শাহবাগ জোনের সহকারী কমিশনার সাহেদ আহমেদ বলেন, সকাল ১০টার দিকে শিক্ষার্থীরা শাহবাগের সড়কে অবস্থান নিয়েছে। ট্রাফিক পুলিশের পাশাপাশি শিক্ষার্থীরা বিভিন্ন যানবাহনের কাগজপত্র ও চালকদের লাইসেন্স যাচাই করছে। কোনো সমস্যা নেই। তবে রাস্তায় যানবাহনের সংখ্যা কম।

মিরপুরের রাস্তা অবরোধ করে আন্দোলনে অংশ নিয়েছেন শত শত শিক্ষার্থী। ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগানে কম্পিত হচ্ছে মিরপুর ১০ নম্বর গোলচক্কর। ফলে কোনো দিক থেকে কোনো ধরনের যানবহন চলাচল করতে পারছে না। উত্তরা হাউজবিল্ডিং ও জসীমউদ্দীনের সামনের সড়কের উভয় পাশে অবস্থান নিয়ে অবরোধ করেছে শিক্ষার্থীরা।

এ ব্যাপারে ডিএমপি’র ট্রাফিক(উত্তর) উত্তরা জোনের এডিসি হুমায়রা পারভিন বলেন, রাস্তায় চলাচল বন্ধ। জসীমউদ্দীন ও হাউজ বিল্ডিংয়ের সড়ক অবরোধ করায় কোনো যানবাহন চলাচল করতে পারছে না।

মোহাম্মদপুর থানার ওসি জামাল উদ্দিন মীর জানান, মোহাম্মদপুর এলাকার শিক্ষার্থীরা আসাদগেটে অবস্থান নিয়েছে। সেখানে যাতে কোনো ধরনের অপ্রীতিকর কিছু না ঘটে সে জন্য পুলিশ সদস্য মোতায়েন রাখা হয়েছে।

তেজগাঁও জোনের এডিসি সাত্যকি কবিরাজ ঝুলন বলেন, ফার্মগেটে কিছু শিক্ষার্থী অবস্থান নেয়ায় যান চলাচল বিঘ্নিত হচ্ছে। পুলিশ সদস্যরাও পাশেই অবস্থান নিয়েছে। অপ্রীতিকর কিছু যাতে না ঘটে তা দেখা হচ্ছে।