আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে বিএনপি চার কর্মীকে জরিমানা

বরিশাল প্রতিনিধি: বরিশালে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ারের চার কর্মীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (২৩ জুলাই) দিনগত রাতে ৯টার দিকে নগরের ভাটিখানা এলাকায় বিএনপির মেয়র প্রার্থীর কর্মীর পক্ষে আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনী স্লোগান দেওয়ায় তাদের এ জরিমানা করা হয়। বরিশাল মেট্রোপলিটন পুলিশের কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) গোলাম কবির বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, নগরের ভাটিখানা প্রথম গলিতে বিএনপির দলীয় নেতা-কর্মীরা একটি কর্মী সম্মেলনের আয়োজন করে। যেখানে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণকারী বিএনপির মেয়র প্রার্থী মো. মজিবর রহমান সরোয়ারসহ অনেকেই আসেন।

নির্বাচনী আচরণবিধি অনুযায়ী রাত ৮ টার পর কোনো প্রচার-প্রচারণা চালানো যাবে না। কিন্তু আচরণবিধি লঙ্ঘন করে রাত ৯টার দিকে মোটরসাইকেল বহর নিয়ে মজিবর রহমান সরোয়ারের পক্ষে নির্বাচনী স্লোগান দিতে থাকেন বিএনপির নেতাকর্মীরা।

এসময় সেখান থেকে চারটি মোটরসাইকেলসহ চারজনকে আটক করা হয়। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে বিচারক সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ন কবির তাদের পাঁচ হাজার করে মোট ২০ হাজার টাকা জরিমানা করেন।