আগামীকাল দেশ ছাড়বেন সাকিব আল হাসান।

    হাতের আঙুলের উন্নত চিকিৎসার জন্য আগামীকাল দেশ ছাড়বেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। চিকিৎসার জন্য কোন দেশে যাবেনÑ শুরুতে এ নিয়ে সংশয় থাকলেও শেষ পর্যন্ত তিনি অস্ট্রেলিয়াতেই যাচ্ছেন। সেখানে হাতের অবস্থা জেনে অস্ত্রোপচার করাবেন তিনি!

    এশিয়া কাপ শুরুর আগে থেকেই সাকিব আল হাসান আঙুলের চোটে ভুগছেন। এরই মধ্যে চোট নিয়ে এশিয়া কাপের চারটি ম্যাচও খেলেছেন তিনি। তবে আঙুলের অবস্থা শোচনীয় হওয়ায় পাকিস্তানের বিপক্ষে সুপার ফোরের শেষ ম্যাচে তার খেলা হয়ে ওঠেনি। দ্রæত দেশে ফিরে ভর্তি হয়েছিলেন অ্যাপোলো হাসপাতালে।

    আঙুলে পুঁজ জমে যাওয়ায় তা বের করে আনতে হয় সার্জারি করেই। সেখান থেকে তিনদিন আগে ছাড়া পেয়ে বাসায় বিশ্রামে আছেন সাকিব। আগামীকাল অস্ট্রেলিয়ার উদ্দেশে দেশ ছাড়ার কথা থাকলেও অস্ত্রোপচারের জন্য তাকে আরো প্রায় চার সপ্তাহের মতো অপেক্ষা করতে হবে। কেননা তার হাতের বর্তমান যে অবস্থা তাতে অস্ত্রোপচার করানো সম্ভব নয়। সে জন্য অস্ত্রোপচারের করণীয় বিষয়গুলো জানতে অস্ট্রেলিয়ান হ্যান্ড সার্জন গ্রেগ হয়ের দ্বারস্থ হবেন তিনি।

    সাকিবের দেশ ছাড়া নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, গ্রেগ হয়ের সঙ্গে যোগাযোগ করার পর তিনি জানিয়েছেন সাকিবের সার্বিক অবস্থা যাচাইয়ের পরই সিদ্ধান্ত নেয়া হবে পুনরায় সার্জারি লাগবে কিনা। কারণ সেটাই হবে সর্বশেষ ধাপ। এদিকে বর্তমানে সাকিবকে অ্যান্টিবায়োটিক দেয়া হচ্ছে।

    অ্যান্টিবায়োটিকের মাধ্যমে সপ্তাহখানেক চলার পর তার ইনফেকশনের জায়গা নিয়ন্ত্রণ করা হবে।