উপমহাদেশের সিনেমা ইন্ডাস্ট্রিতে এখন আইটেম সংয়ের জোয়ার চলছে। বিশেষ করে বলিউডের বাণিজ্যিক সিনেমা মানেই আইটেম সংয়ের ছড়াছড়ি। অভিনেত্রীদের খোলামেলা উপস্থিতি দিয়ে দর্শক টানার চেষ্টা করেন সিনেমাওয়ালারা। কিন্তু এই আইটেম সং নিয়ে এবার বিস্ফোরক মন্তব্য করলেন বলিউড অভিনেত্রী হুমা কোরেশি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে আইটেম গান নিয়ে অভিযোগ তুলেছেন এই নায়িকা।

হুমা কোরেশি বলেছেন, ‘আইটেম সং কথাটা আমার খুব খারাপ লাগে। এতে করে নারীর অপমান হয়। আসলে আইটেম সং দিয়ে দর্শককে প্রলোভন দেখানো হয়। আর সম্মান আমার কাছে সবচেয়ে দামি। আর সেটা বাঁচিয়ে যেকোনো চরিত্র করতেই রাজি আছি।’

প্রসঙ্গত ২০১২ সালে ‘গ্যাং অব ওয়াসিপুর’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন হুমা কোরেশি। এরপর আর পেছন ফিরে থাকাতে হয়নি। ‘বাদলাপুর’, ‘হাইওয়ে’, ‘জলি এলএলবি টু’-এর মতো সিনেমায় অভিনয় করে প্রশংসা কুড়ান হুমা। সর্বশেষ তিনি দক্ষিণী সিনেমার সুপারস্টার রজনীকান্তের ‘কালা’ সিনেমায় অভিনয় করেছেন। কিছুদিন আগে মুক্তি পেয়েছে সিনেমাটি।

বর্তমানে ভারতীয় টেলিভিশনের রিয়েলিটি শো ‘ইন্ডিয়াজ বেস্ট ড্রামেবাজ’-এর বিচারক হিসেবে যোগ দিয়েছেন হুমা কোরেশি। এই শোয়ের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন হুমা।